ইবির অধীনে ফাযিল ও কামিল পরীক্ষার ফল প্রকাশ

মোস্তাফিজ রাকিব,ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাযিল স্নাতক ২য় বর্ষ (অনিয়মিত) ও ৩য় বর্ষ পরীক্ষা-২০১৭ এবং কামিল স্নাতকোত্তর ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা-২০১৬-এর ফল প্রকাশিত হয়েছে।
উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী সোমবার (১৭ জুন) নিজ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করেন।

এসময় ফল প্রকাশ অনুষ্ঠানে প্রদত্ত প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য সুচারুরুপে ফলাফল প্রস্তুত ও প্রকাশের জন্য সংশ্লিষ্ট সকলকে নিজের এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, ভুল-ত্রুটি এড়ানোর জন্য কিছুটা দেরীতে হলেও আমরা সফলভাবে ফলাফল প্রকাশ করতে পেরেছি। এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের বিষয়। তিনি আরও বলেন, ২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকাকালে অধিভুক্ত মাদ্রাসাসমূহে শিক্ষার মানের উল্লেখযোগ্য উন্নয়ন ঘটেছে। উপাচার্য বলেন, জাতিকে শিক্ষিত ও স্বনির্ভর করার জন্য এবং মানবসম্পদকে মানবশক্তিতে রুপান্তরিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমানও ফল প্রকাশের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এছাড়াও পরীক্ষা-নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদ ফল প্রকাশ অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন।

জানা যায়,ফাযিল স্নাতক ২য় বর্ষ (অনিয়মিত) পরীক্ষায় অংশ নেয়া ৪ হাজার ৪ শত ২১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩ হাজার ৭শত ২২ জন,ফাযিল স্নাতক ৩য় বর্ষ পরীক্ষায় অংশ নেয়া ৪৫ হাজার ২শত ৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৪ হাজার ৪শত ৩৫ জন এবং কামিল স্নাতকোত্তর ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষায় অংশ নেয়া ৯শত ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৮শত ৫১ জন উত্তীর্ণ হয়েছেন।
এবছরে পাশের হার যথাক্রমে শতকরা ৮৪.১৯, ৯৮.১০ এবং ৮৯.২০।

উল্লেখ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে এ পর্যন্ত ২ লক্ষ ৪৪ হাজার ৩ শত ৬০ জন ফাযিল স্নাতক এবং ৮৪ হাজার ৬ শত ৩২ জন কামিল স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন।

এদিকে ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর