আজ শুক্রবার রাত ১২:২১, ২০শে অক্টোবর, ২০১৭ ইং, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

কোহলির বেঙ্গালুরু এবং স্মিথের পুণে জয়ের পিছনে আইপিএল প্রভাব, চাঞ্চল্যকর তথ্য ফাঁস

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ৭:৫৪ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

পুণেতে বিশাল ব্যবধানে হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। বেঙ্গালুরুতে টানটান ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথম ম্যাচে হারের প্রতিশোধ নিয়েছে কোহলির ভারত। তবে অস্ট্রেলিয়া ও ভারতের পরপর দুই ম্যাচে জয়ের কারণ হিসেবে অনেকেই উল্লেখ করছেন আইপিএলকে।

আসলে বিরাট কোহলি আইপিএলে খেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। স্টিভ স্মিথ আসন্ন আইপিএলে নেতৃত্ব দেবেন পুণে সুপারজায়ান্টস দলকে। ধোনিকে সরিয়ে কিছুদিন আগেই পুণে কর্তৃপক্ষ অধিনায়কত্বের দায়ভার তুলে দিয়েছেন অস্ট্রেলিয়ার জাতীয় দলের অধিনায়কের হাতে।

আইপিএলে কোহলি ও স্মিথ যে দুই দলের অধিনায়ক, তাৎপর্যপূর্ণভাবে সেই দুই শহরেই জয়ের মুখ দেখেছেন দুই তারকা। কাকতালীয় হতে পারে, তবে ক্রোড়পতি টুর্নামেন্টের এমন সংযোগে স্বভাবতই হাসি ফুটেছে আইপিএল প্রেমীদের।

ক্রিকেটের কারণ অবশ্য অন্য। পুণের মাঠ স্মিথের হাতের তালুর মতো চেনা। চেনা পরিচিত মাঠে নিজেকে প্রমাণ করার তাগিদ বেশি থাকে। তাছাড়া চেনা পরিবেশে ভিতর থেকে সেরাটাই বেরিয়ে আসে। ঠিক তেমনই বেঙ্গালুরু কোহলির হোম গ্রাউন্ড বলে পরিচিত।

সেই মাঠ এবং বেঙ্গালুরুর দর্শকের উপস্থিতিতে জয়ের খিদে বেড়ে গিয়েছিল কোহলিদের। কারণ দ্বিতীয় টেস্টে ভারতের ফিরে আসার খিদেটা বেশি ছিল। সেই কারণেই চিন্নাস্বামীতে নিজেদের উজাড় করে দিয়েছিল ভারতীয় শিবির। তার ফলও পেয়েছে টিম ইন্ডিয়া। সদ্য এমনই একটি চাঞ্চল্যকর তথ্য ফাঁস হয়েছে।