গোলাপগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

সিলেটের গোলাপগঞ্জে কৃষকদের মাঝে ২০২০-২১ অর্থবছরে খরিপ-১ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে৷

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুর ১২ টায় উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণের আয়োজনে উপজেলার ১১শ কৃষকদের মাঝে ৫ কেজি বীজ, ২০ কেজি সার (ডিএপি) ও ১০ কেজি (এমওপি) সার বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন- সিলেট-৬ আসন গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ।

তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব। যার আমলে কৃষির ব্যাপক উন্নতি হয়েছে। বিনামূল্যে কৃষকের মাঝে সার বিতরণ করছে সরকার। দেশের কৃষি খাত যাতে আর উন্নতি হয় সে ব্যাপারে সব সময় সরকার কৃষকদের সহযোগীতা করে যাবে।

তিনি সকলের উদ্দেশ্যে বলেন, দেশে করোনার প্রকট হারে বৃদ্ধি পাচ্ছে। আগামীকাল থেকে ৭ দিনের লকডাউনে সবাইকে একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে অনুরোধ জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.গোলাম কবিরের সভাপতিত্বে ও কৃষি অফিসার আনিসুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মিছবাহ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ পাল, কৃষি সম্প্রসারণ অফিসার গৌতম পাল।

ফাহিম আহমদ/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর