যাদুকাটায় বিপাকে শ্রমিক ও ব্যবসায়ীরা, কাজের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী নদী যাদুকাটায় দীর্ঘদিন ধরে বালু মহাল ইজারা বন্দোবস্ত না হওয়ায় কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন কাটাচ্ছে কয়েক সহস্রাধিক শ্রমিক ও ব্যবসায়ী সমিতির লোকজন।

এ নিয়ে মঙ্গলবার(১৩ এপ্রিল) দুপুরে যাদুকাটা নদীর পশ্চিমপাড়ে শত শত শ্রমিক ও ব্যবসায়ীরা জমায়েত হয়ে কাজের দাবিতে মানববন্ধন করে।

আধঘন্টা ব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে লাউড় বালু-পাথর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সাহিদ বলেন, ওপার থেকে পাহাড়ি ঢলে বালু জমে যাদুকাটা নদী তার নাব্যতা হারাতে বসেছে। এদিকে একটি মহল উর্ধ্বতন সংশ্লিষ্টদের ভুলভাল বুঝিয়ে যাদুকাটা নদীতে ইজারা বন্দোবস্ত বন্ধ করে দিয়েছে। ফলে নদী নির্ভর এ এলাকার হাজারো শ্রমিক ও ব্যবসায়ীরা নানামুখী বিপাকে পড়ে মানবেতর দিন কাটাচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন- বালু-পাথর ব্যবসায়ী আব্দুল মোতালিব, বিল্লাল হোসেন, রহিছ মিয়া, খায়রাত হোসেন, স্থানীয় ইউপি সদস্য রেনু মিয়া, কামাল মিয়া, শ্রমিক নেতা হাকিকুল ইসলাম, শ্রমিকদের সর্দার মাসুক মিয়া কিরন সর্দার, আক্তার হোসেন, জাহাঙ্গীর মিয়া এবং হাইয়ুল কবির প্রমুখ।

এইচ এম আবির/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর