ভারতে একদিনে করোনায় আক্রান্ত ১ লাখ ৬১ হাজার

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে। গত তিনদিন ধরে দেশটিতে দেড় লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। দেশটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ লাখ ৬১ হাজার ৭৩৬ জনের দেশে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়ে আরও ৮৭৯ জনের মৃত্যু হয়েছে। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৪৫৩ জন। বিশ্বে করোনা সংক্রমণের দিক থেকে ব্রাজিলকে টপকে দুইয়ে অবস্থান করছে ভারত। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭১ হাজার ৫৮ জন।

ভারতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১২ লাখ ৬৪ হাজার ৬৯৮ জন। ভারতে সবচেয়ে বেশি করোনায় বিপর্যস্ত মহারাষ্ট্র। পরিস্থিতি বিবেচনা করে সম্পূর্ণ লকডাউন করার চিন্তাভাবনাও করছে রাজ্য সরকার।

সংক্রমণ বাড়তে থাকায় বেশ কয়েকটি রাজ্যে আংশিক লকডাউন জারি করা হয়েছে। বেশ কয়েকটি রাজ্যে শিক্ষাপ্রতিষ্ঠান আবারও বন্ধ করে দেওয়া হয়েছে, বোর্ড পরীক্ষা বাতিল করা হয়েছে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর