শার্শায় সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যার হুমকি

যশোরের শার্শার বাগআঁচড়ায় অবৈধ কসাইখানা ও পরিবেশ দূষণের সংবাদ প্রকাশের পর স্থানীয় এক সাংবাদিক হাসানুল কবিরকে হত্যার হুমকি দিয়েছেন কসাইদার রিপন ও মিলন নামে মাংস ব্যাবসায়ী।

এ ব্যাপারে সোমবার (১২ এপ্রিল) সাংবাদিক হাসানুল কবির বাদী হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে শার্শা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নম্বর- ৪৫২।

জানা যায়, যশোরের শার্শা উপজেলার বাগুড়ী মহাসড়কের সাথে বহু বছর যাবত অবৈধ কসাইখানা ও মাংসের দোকান গড়ে তুলে ব্যবসা করে আসছে কিছু অসাধু মাংস ব্যবসায়ী। এতে হচ্ছে পরিবেশ দূষণ।

শার্শার বাগুড়ী মহাসড়কের সাথে অবৈধ স্থাপনা গড়ে তুলে ধূলা – বালুযুক্ত মাংস বিক্রি করছে হরহামেশা এসব মাংস ব্যবসায়ীরা। অত্রাঞ্চলের বাগআঁচড়া বাজারে বহুবছর ধরে পিলখানা ও মাংসের বাজার থাকা স্বত্বেও আবাসিক এলাকায় এবং মহাসড়কের পাশে প্রায় প্রতিদিনই ভোররাতে গরু জবাই করে গোবর ও জবাইকৃত পশুর বর্জ্য ফেলায় এলাকার পরিবেশ ভীষণভাবে দূষিত হচ্ছে। বেওয়ারিশ কুকুর সেগুলো ছড়াচ্ছে পুরো এলাকায়। বিভিন্নভাবে পার্শ্ববর্তী বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে জীবাণু ছড়াচ্ছে। ফলে ভীষণ দুষিত জীবাণুবাহী পরিবেশে স্থানীয় অধিবাসীদের বসবাস এবং পার্শ্ববর্তী ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনা করা কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। বেওয়ারিশ কুকুরের আক্রমণে ভয়ে সবসময় আতঙ্কিত থাকে পথচারী, শিক্ষার্থী ও স্থানীয় শিশুরা।

এমন একটি সংবাদ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে গত ১১ই মার্চে সাংবাদিক হাসানূল কবীর সংবাদ প্রচার করেন। তারই জেরে ১১ই এপ্রিল রাত ৮টার দিকে কসাইদার রিপন ও মিলন ঐ সাংবাদিকের বাড়ীতে এসে তার স্ত্রী ও শিশু সন্তানের সামনে খুন জখমের হুমকি প্রদান করে। বিষয়টি শার্শা উপজেলা প্রশাসনকে অবহিত করেন তিনি এবং জীবনের নিরাপত্তা চেয়ে শার্শা থানায় একটি সাধারন ডায়েরী (জিডি)করেন।

এ ব্যাপারে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম বার্তা বাজারকে বলেন, হাসানুল কবির জিডি করেছেন। ঘটনা তদন্ত করে আইনুগত ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর