করোনায় মারা গেলেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সংগীত পরিচালক ফরিদ আহমেদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ৯ টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। ফরিদ আহমেদের ছোট মেয়ে লিয়ানা ফরিদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

গত মার্চের শেষের দিকে সস্ত্রীক করোনায় আক্রান্ত হন ফরিদ আহমেদ। তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৫ মার্চ তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর গত ১১ এপ্রিল রাত ১২টার দিকে ফরিদ আহমেদকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে স্কয়ার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। বেশ কয়েকদিন ধরে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। শেষ পর্যন্ত না ফেরার দেশে চলে গেলেন তিনি।

অনেকগুলো কালজয়ী গানের সুর করেছেন ফরিদ আহমেদ। তিনি আড়াই হাজারের বেশি নাটক, চার শতাধিক ধারাবাহিক এবং জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র টাইটেল সং ‘কেউ কেউ অবিরাম চুপি চুপি’র সুর করেছেন।

২০১৭ সালে রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত ‘তুমি রবে নীরবে’ সিনেমায় সংগীত পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ফরিদ আহমেদ।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর