রোহিঙ্গা ক্যাম্পে মাদ্রাসায় আগুন, নেভাতে যাওয়ায় হামলা!

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (১২ এপ্রিল) দুপুরে ক্যাম্পের ৮ ডব্লিও’র সি ব্লকে এই ঘটনা ঘটে। তবে এই আগুন নেভাতে গেলে দমকল বাহিনী ও এপিবিরন সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটে।

আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে সেখানে নিরাপত্তার দায়িত্বে থাকা এপিবিএনের সদস্য ও ফায়ার সার্ভিসের লোকজন। তবে এর আগেই আগুনে একটি মাদ্রাসা, একটি বেসরকারি সংস্থার অফিস ও একটি ঘর পুড়ে যায়। অভিযোগ উঠেছে, রোহিঙ্গা শরণার্থীরাই প্রথমে একট মাদ্রাসায় আগুন ধরিয়ে দেয়, সেখান থেকেই ছড়িয়ে যায় আগুনের লেলিহান শিখা।

এ বিষয়ে উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. ইমদাদুল হক জানান, আগুন লাগার পর পর ফায়ার সার্ভিস ও রোহিঙ্গা শিবিরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এপিবিএনের সদস্যরা ঘটনাস্থলে গেলে কতিপয় উগ্র রোহিঙ্গা তাদের ওপর হামলা চালায়। তবে কী কারণে তারা হামলা চালিয়েছে তা জানা যায়নি।

উল্লেখ্য, গত ২২ মার্চ একই এলাকায় অগ্নিকাণ্ডে ৫টি ক্যাম্পের প্রায় সাড়ে ৯ হাজার ঘর পুড়ে যায়। ১১ জন নিহতের পাশপাশি গৃহহীন হয় ৫০ হাজার রোহিঙ্গা।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর