বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ

শুরুটা দু:স্বপ্নের মতো হয়েছিল। ১৩ বল খেলেও কোনো রান তুলতে পারেননি ক্রিস গেইল। ৫ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের রান ছিল মাত্র ৮। ততক্ষণে ফিরে গেছেন ‘ডেঞ্জারম্যান’ গেইল। এরপর এভিন লুইস ও সাই হোপের ব্যাটে শুরুর চাপটা সামলে উঠছিল ক্যারিবীয়রা।এ দুজনকে থামালেও বরাবরের মতো দেয়াল হয়ে দাঁড়ালেন সেই বিধ্বংসী শাই হোপ।তার বিধ্বংসী ব্যাটে দিশেহারা টাইগার বোলাররা।হোপের ৯৬ রানের অতি মানবীয় ইনিংসের সুবাধে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেটের বিনিময়ে ৩২১ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

আজ প্রথমে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি।শুরু তেখে দারুণ বল করে টাইগাররা।তবে এই ধারবাহিকতা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি মোস্তাফিজ-সাইফউদ্দিনরা।আজ তুলনামূলক ভালো বল করেছেন ক্যাপ্টেন।৮ ওভার বল করে খরচ করেছেন সর্বনিম্ন ৩৭ রান।

শুরুতে গেইলকে রানের খাতায় খুলতে দিলেন না টাইগার পেসার সাইফউদ্দিন। ইনিংসের চতুর্থ ওভারে উইকটেরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ‘ব্যাটিং দানব’ গেইল। ১৩ বল খেলে তিনি কোনো রান করতে পারেননি।তবে সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারেননি মাশরাফিরা।

দ্বিতীয় উইকেটে অনবদ্য ব্যাটিং করেন শাই হোপ ও এভিন লুইস। তাদের জুটিতে হতাশ বংলাদেশ দল।এর পর ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের দিকে নিয়ে নেয় ক্যারিবীয়ানরা।

দারুন ব্যাটিং করে দলকে একশ রানের পুঁজি এনে দেয়ার পাশাপাশি ফিফটি তুলে নেন লুইস। সেই সঙ্গে নিজেদের মধ্যে শতরানের জুটি গড়েন তারা।

ফিফটি হাঁকানোর পর আরও হাত খুলে খেলতে শুরু করেছিলেন লুইস। সাকিব আল হাসানকে তার তৃতীয় ওভারের প্রথম বলে ছক্কা হাঁকালেও ওভারের তৃতীয় বলে ফের বড় শট খেলতে গিয়ে লং অফ অঞ্চলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফিরেন এই ওপেনার। ৬৭ বলে ৭০ রান করে বিদায় নেন তিনি।

এরপর যে ব্যাট হাতে নেমেছেন সেই ব্যাটিং ঝগড় তুলেছেন।মাত্র ২৫ বলে ফিফটি পেয়েছেন শিমরন হেটমায়ার। ফিফটি পাওয়ার পরেই মুস্তাফিজের বলে তামিমকে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। ৫০ রানের ইনিংসে ছিল চারটি চার ও তিনটি ছক্কার মার।

একই ওভারের শেষ বলে আন্দ্রে রাসেলকেও বিদায় করেন মুস্তাফিজ। মুশফিকের তালুবন্দী হয়ে শুন্য রানে ফিরেন রাসেল। এদিকে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গিয়েছেন হোপ।৯৬ রানে হোপকে থামান মোস্তাফিজ। এরপর টেল অ্যান্ডারদের ব্যাটে রান পাহাড়ে চদে ক্যারিবীয়ানরা।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর