বাবুই পাখির ছানা মারার দায়ে পিরোজপুরে ৩ জনের কারাদণ্ড

পিরোজপুরের ইন্দুরকানীতে বাবুই পাখির বাসা ভেঙে ফেলে, দেড় শতাধিক ছানা মারার অপরাধে তিনজনের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অশোক কুমার চাকমা।

তিনি বলেন, ‘বাবুই পাখির বাসা ভাঙা ও দেড় শতাধিক ছানা মারার অপরাধে বন্যপ্রাণি সংরক্ষণ আইনে কৃষক লুৎফর রহমানের ১৫ দিন, সুনীল ব্যাপারীর সাত দিন ও সুনীল মিস্ত্রির তিনদিন করে কারাদণ্ড দেয়া হয়েছে।

ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির জানান, তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। তাদের কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

এর আগে শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যায় ইন্দুরকানী উপজেলার সদর ইউনিয়নের ভবানীপুর গ্রামে দেড় শতাধিক বাবুই পাখি হত্যার ঘটনা ঘটে। স্থানীয় ধান চাষি হেমায়েত হোসেন মোল্লার জমিতে বাবুই পাখির আক্রমণ দেখা দিলে তিনি ক্ষিপ্ত হন। তার ছোট ভাই কৃষক লুৎফর রহমান মোল্লা, সুনীল ব্যাপারী ও সুনীল মিস্ত্রিক নিয়ে জমির পাশের দুটি তাল গাছের বাবুই পাখির বাসাগুলো ভেঙে দেন। বাসার ভেতর থাকা ছানাগুলো হত্যা করেন।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর