রমজানে দ্রব্যের মূল্য নির্ধারণ, বেশি দাম নিলে ব্যবস্থা

আসন্ন রমজান মাস উপলক্ষে রোজাদার মুসলিমদের নিত্যপ্রয়োজনীয় ৬টি পণ্যের মূল্য নির্ধারণ করে দিয়েছে সরকার। এর বেশী দাম দিলে ব্যবস্থা নেওয়া হবে। সোমবার (১২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে কৃষি বিপণন অধিদপ্তর।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় ও আন্তর্জাতিক বাজার পর্যালোচনা, সংশ্লিষ্ট ব্যবসায়ী এবং সরকারি-বেসরকারি সংস্থার সঙ্গে আলোচনা করে ছোলা, পিয়াজ, ভোজ্যতেল, মসুর ডাল, চিনি ও খেজুরের দাম নির্ধারণ করে দেওয়া হলো। বেঁধে দেওয়া দাম অনুযায়ী পণ্য বিক্রি নিশ্চিত করতে সরকারের বিভিন্ন সংস্থা সমন্বিতভাবে কাজ করবে।

নির্ধারণ করা মূল্য অনুযায়ী, খুচরা বাজারে প্রতিকেজি পিয়াজ ৪০ টাকা, ছোলা ৬৩ থেকে ৬৭ টাকা, মোটা দানার মসুর ডাল ৬৭ থেকে ৬৯ টাকা ও সরু দানার ডাল ৯৭ থেকে ১০৩ টাকা, সাধারণ মানের খেজুর কেজিপ্রতি ৮০-১০০, মধ্যম মানের খেজুর ২০০-২৫০ টাকা, চিনি ৬৭ থেকে ৬৮ টাকা।

এছাড়া ভোজ্যতেলের এক লিটারের বোতল ১৩৯ টাকা, পাঁচ লিটারের বোতল ৬৬০ টাকার বেশি বিক্রি করা যাবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আসন্ন রমজানে তিন লাখ টন পিয়াজ, দুই লাখ টন ভোজ্যতেল, ৪০ থেকে ৫০ হাজার টন খেজুর, প্রায় ৮০ হাজার টন ছোলা, ৮০ হাজার টন মসুর ডাল ওএক লাখ ৩৬ হাজার টন চিনির চাহিদা রয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর