স্বাস্থ্যকেন্দ্রের জমিতে মার্কেট, প্রতিবাদে মানববন্ধন

বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলঝুড়ি উপ-স্বাস্থ্যকেন্দ্রের জমি দখলদারদের হাত থেকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে ইউনিয়নের সাধারণ জনগণ।

সকাল ৯ টায় ফুলঝুড়ি বাজারে পৃথক দুটি স্থানে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বদরখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাসেল ফরাজী, রুবেল দাস, রফিকুল ইসলাম, মো. শাকিল, প্রতাপ মিত্র, বিরাজ দাসসহ ইউনিয়ন ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মী ও সাধারণ জনগণ।

এসময় বক্তারা বলেন, ‘তিনটি উপজেলার সব শ্রেণীর লোক এই ফুলঝুড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা নিয়ে থাকেন। কিন্তু স্বার্থান্বেষী মহল স্বাস্থ্যকেন্দ্রের জমি দখল করে প্রায় ৭০টি স্টল বিশিষ্ট সুপার মার্কেট নির্মাণ করতে যাচ্ছে। স্টলপ্রতি দেড় থেকে দুই লাখ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। জেলা পরিষদের সদস‍্য মুজাহিদ জাকিরের মাধ্যমে জেলা পরিষদকে ম্যানেজ করে লকডাউন উপেক্ষা করে রাতে স্টলগুলোর নির্মাণ কাজ চালাচ্ছে তারা। এখানে সুপার মার্কেট গড়ে উঠলে অস্তিত্ব সংকটে পড়বে ফুলঝুড়ি উপ-স্বাস্থ্যকেন্দ্রটি। তাই আমাদের দাবি যে করেই হোক এই মার্কেট নির্মাণ বন্ধ করে স্বাস্থ্যকেন্দ্রটি সম্প্রসারিত করতে হবে।’

উল্লেখ্য, বরগুনা, বামনা ও বেতাগী স্বাস্থ্য কমপ্লেক্সের দূরত্ব বেশি হওয়ায় আশপাশের রোগীরা জরুরি ভিত্তিতে এখানে চিকিৎসাসেবা নিয়ে থাকেন।

মোঃ মেহেদী হাসান/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর