শ্যামনগরে দুই দিন ব্যাপী জলবায়ু মেলার উদ্বোধন (ভিডিওসহ)

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: “উপকুল রক্ষায় প্রয়োজন, জলবায়ু অর্থায়নে ন্যায্যতা ও সুশাসন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জলবায়ু ঝুকি মোকাবেলায় সাতক্ষীরার শ্যামনগর নকীপুর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে দুই দিন ব্যাপী জলবায়ু মেলা-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। জলবায়ু পরিষদের আয়োজনে এ উপলক্ষ্যে সোমবার সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি নকীপুর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠ থেকে বের হয়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। এ সময় র‌্যালীতে নেত্বত্ব দেন, শ্যামনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম আতাউল হক দোলন ও শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান। র‌্যালী শেষে নকীপুর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠস্থ মেলা স্থলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জলবায়ু পরিষদের সভাপতি মোঃ নাজিমুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জলবায়ু পরিষদের সদস্য সচিব অধ্যক্ষ আশেক-ই-এলাহি, সিএসআরএল এর সাধারন সম্পাদক জিয়াউল হক মুক্তা, পদ্মপুকুর ইউপি চেয়ারম্যান এড, আতাউর রহমান, কৈখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম, ইশ্বরীপুর ইউপি চেয়ারম্যান এড, জিএম শোকর আলী, উপজেলা কৃষি অফিসার আবুল হোসেন মিয়া, বুড়িগোলিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমুর মন্ডল প্রমুখ।

বক্তারা এ সময় , জলবায়ু ঝুকি মোকাবেলায় উপকুলীয় অঞ্চলের টেকসই ও উচু বেঁড়িবাধ নির্মান, প্রতিটি ইউনিয়নে জলবায়ু তহবিল গঠনের লক্ষে অর্থ বরাদ্দ, প্রতিটি ইউনিয়নে দুটি করে সাইক্লোন সেন্টার নির্মান, উপকুলীয় এলাকার সকল নদী ও খাল পূণঃখনন, কমিউিনিটি বেজ ইকোটুরিজমে উৎসাহ প্রদান ও অর্থবরাদ্দ, দরিদ্র ও প্রান্তিক যুব ও নারীদের সম্পৃক্ত করাসহ বিভিন্ন দাবী সরকারের কাছে দাবী তুলে ধরেন।

দেখুন ভিডিওতে…….

জলবায়ু মেলা-২০১৯

জলবায়ু ঝুকি মোকাবেলায় সাতক্ষীরার শ্যামনগরে শুরু হয়েছে দুই দিন ব্যাপী জলবায়ু মেলা-২০১৯ বিস্তারিত = https://bartabazar.com/archives/28747

Gepostet von Barta Bazar am Montag, 17. Juni 2019

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর