কবরস্থানের দাবিতে মাগুরায় মানববন্ধন

মাগুরা সদর উপজেলার হাজরাপুর আবাসন প্রকল্প ও গুচ্ছগ্রামের ১২৫টি পরিবার কবরস্থান স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে।

রোববার (১৬ জুন) বিকেলে হাজরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে দুটি সরকারী আবসন প্রকল্পের প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশ নেন। একই দাবিতে তারা সোমবার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেবেন।

মানববন্ধনে অংশ নেওয়া সোহাস হোসেন, রবিউল ইসলাম, রজিনা পারভীন জানান, তাদের দুটি সরকারী আবাসন প্রকল্পে কমপক্ষে পাঁচ শতাধিক মানুষের বসবাস হলেও নেই কোনো কবরস্থান। এছাড়া হাজরাপুরসহ পাশ্বর্তী চার-পাঁচ গ্রামের মধ্যেও নেই সার্বজনীন কোনো গোরস্থান। পবিারগুলোর কোনো সদস্য মারা গেলে তারা পারিবারিক কবরস্থানে মৃতদেহ দাফন করেন। কিন্তু আবাসন প্রকল্প ও গুচ্ছগ্রামের কোনো মানুষ মারা গেলে তাদের কবর দেওয়ার স্থান না থাকায় মরদেহ দাফনে তাদের চরম ভোগান্তিতে পড়তে হয়। অনেক সময় দুই-তিন দিন মরদেহ পড়ে থাকার পর দূরবর্তী স্থানে আত্মীয়ের বাড়িতে নিয়ে দাফন করতে হয়।

স্থানীয় হাজরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন বলেন, আবাসন প্রকল্প ও গুচ্ছগ্রামের বাসিন্দাদের জন্য কোনো সর্বাজনীন কবরস্থান নেই। তিনি বিষয়টি সমাধানের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর