গোলাপগঞ্জে গাড়ি যেন সোনার হরিণ!

‘এতো সময় গাড়ির জন্য জীবনেও অপেক্ষা করতে হয়নি। প্রায় দেড় ঘণ্টা সময় থেকে গাড়ির জন্য অপেক্ষা করছি। কখন গাড়ি নামের কাঙ্ক্ষিত সেই সোনার হরিণের দেখা পাবো বলতে পারছি না।’ অনেকটা আক্ষেপের সুরে ঘাম ঝরা শরীর নিয়ে কথাগুলো বলছিলেন সজল আহমদ। তিনি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পৌর এলাকার বাসিন্দা। যাবেন সিলেট।

শুধু সজল আহমদ নয়। এরকম অনেক যাত্রী গন্তব্যে যাওয়ার জন্য করছেন গাড়ির অপেক্ষা। কারো মধ্যে নেই সামাজিক দূরত্বের বালাই। নেই অনেকের মুখে মাস্ক। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও গাড়ির দেখা মিলছে না। করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউনের কারণে গাড়িতে কম যাত্রী বহন করতে হচ্ছে। পিছনের সিটে ২ জন ও সামনের সিটে ১ জন যাত্রী নিয়ে চলছে সিএনজি অটোরিকশা। দেখা দিয়েছে সিএনজি অটোরিকশারও সংকট। অনেকে নিজস্ব পরিবহনের জন্য ভাড়া করে নিয়ে যাচ্ছেন গাড়ি। সে কারণে আরও বেশি দুর্ভোগ পুহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

এছাড়াও উপজেলায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে দেখা দিয়েছে অটোরিকশার গ্যাস সংকট। উপজেলার দুইটি সিএনজি ফিলিং স্টেশনে বিদ্যুৎ না থাকায় বন্ধ রয়েছে গ্যাস সরবরাহ। উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের বৈটিকর বাজারে অবস্থিত মেসার্স এম আর রহমান সিএনজি ফিলিং স্টেশনে জেনারেটরের মাধ্যমে গাড়িতে গ্যাস সরবরাহ করা হচ্ছে। একটি মাত্র ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহের কারণে ঘণ্টার পর ঘণ্টা গাড়ি গুলো গ্যাসের জন্য আটকে আছে। এজন্য এতো বেশি দুর্ভোগ পুহাতে হচ্ছে যাত্রীদের।

রোববার (১১ এপ্রিল) সকালে উপজেলার পৌর শহরের ব্যস্ততম জায়গা চৌমুহনীতে গিয়ে দেখা যায় গাড়ির জন্য দুর্ভোগ পোহাচ্ছেন মানুষ। দেখা যায় হঠাৎ একটি বাস এসে থেমেছে চৌমুহনীতে। বাস দেখেই দৌড় শুরু করেছেন যাত্রীরা। কার আগে কে উঠবেন, শুরু হয় প্রতিযোগিতা। যারাই উঠেছেন গাদাগাদি করে সিট না পেয়ে দাঁড়িয়ে ছুটছেন আপন গন্তব্যের উদ্দেশ্যে।

আব্দুস সামাদ নামের এক যাত্রীর সাথে কথা হলে তিনি বলেন, আধা ঘণ্টা থেকে দাঁড়িয়ে আছি। কখন গাড়ি পাবো জানি না। রেহান আহমদ নামের আরেক যাত্রী বলেন, গাড়ি যে শেষ পর্যন্ত সোনার হরিণ হবে সেটা ভাবিনি। একেতো গাড়ি মিলছে না। সেই সাথে প্রচণ্ড গরমের মধ্যে দাঁড়িয়ে থাকতে থাকতে ক্লান্তি চলে এসেছে।

বয়স্ক একজন মহিলা জানান, অসুস্থ শরীর নিয়ে অনেক্ষণ যাবত দাঁড়িয়ে আছেন। তাঁর ভাষ্যমতে, ‘জোয়ান মানুষ গাড়ি পাচ্ছে না। আমি বৃদ্ধ হয়ে কি ভাবে পাবো!’

ফাহিম আহমদ/বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর