শেরপুরে তরুণী ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

তারিকুল ইসলাম,জেলা প্রতিনিধি:শেরপুরে বিয়ের প্রলোভনে এক তরুণীকে ধর্ষণের দায়ে মিলন মিয়া (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছেন শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। ১৭ জুন সোমবার দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. আখতারুজ্জামান আসামি মিলনের অনুপস্থিতিতে এ রায় দেন। দ-প্রাপ্ত মিলন মিয়া শেরপুর জেলার সদর উপজেলার গাজীরখামার ইউনিয়নের খরখড়িয়া গ্রামের লোকমান হোসেন খোকার ছেলে। মিলন ঘটনার পর থেকেই পলাতক রয়েছে। রায়ে একই সঙ্গে ধর্ষণের শিকার ওই তরুণীর গর্ভে জন্ম নেয়া কন্যা শিশুর ভরণপোষণে জেলা ম্যাজিস্ট্রেটের মাধ্যমে এক লাখ টাকা জরিমানা আদায়ের নির্দেশ দিয়েছে আদালত।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ১৫ নভেম্বর শেরপুর সদর উপজেলার গাজীরখামার ইউনিয়নের খরখড়িয়া গ্রামের দরিদ্র রইছ উদ্দিনের মেয়েকে প্রতিবেশী লোকমান হোসেন খোকার বখাটে ছেলে মিলন মিয়া ঘটনার দিন সন্ধ্যায় রইছ উদ্দিনের বাড়িতে লোকজন না থাকায় তার মেয়েকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করে মিলন মিয়া। এদিক ০২/০৪/২০০৫ পর্যন্ত দীর্ঘ প্রায় সাড়ে ৪ মাস ধর্ষণের ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে রইছ উদ্দিনের মেয়ে। পরে বিষয়টি জানাজানি হলে মিলনকে বিয়ের জন্য চাপ দেয়া হলে সে ওই সম্পর্ক ও মেলামেশার কথা অস্বীকার করে। এরপর প্রায় ৭ মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় প্রতারণার শিকার অন্তঃসত্ত্বা ওই মেয়ে ২০০৫ সালের ১ জুন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মিলন মিয়াকে একমাত্র আসামি করে মামলা দায়ের করে।
আদালতের নির্দেশে ২৭/০৬/২০০৫ সালে সদর থানায় মামলাটি রেকর্ডের পর ভিকটিমের ডাক্তারি পরীক্ষাসহ তদন্ত শেষে একই বছরের ৩১ জুলাই মামলার তদন্তকারী অফিসার সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জ্যোতিষ মজুমদার আদালতে অভিযোগপত্র দাখিল করেন । মামলার প্রথম থেকেই আসামি মিলন মিয়া পলাতক থাকায় দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।
মামলা চলাকালে রাষ্ট্রপক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এডভোকেট গোলাম কিবরিয়া বুলু এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মজদুল হক মিনু।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর