আ’লীগের দু’গ্রুপের সারা রাতের সংঘর্ষে নিহত ২

বরিশালের মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে ২ জনের প্রাণহানী হয়েছে। শনিবার (১০ এপ্রিল) মধ্যরাত থেকে শুরু হয়ে ভোর পর্যন্ত দফায় দফায় চলে এই সংঘর্ষ।

উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়নের স্থগিত থাকা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মিলন চৌধুরী ও বিদ্রোহী রুমা বেগম সরদারের লোকজনের মধ্যে এই সংঘর্ষ ঘটে।

নিহতরা হলেন- রুমা বেগমের সমর্থক সাইফুল ইসলাম সরদার (২৮) ও মিলন চৌধুরীর চাচাত ভাই শাহিদ চৌধুরী (৩৫)। এদের মধ্যে সাইফুল ইসলাম শনিবার মধ্যরাতে সংঘর্ষ চলাকালে ঘটনাস্থলে এবং শাহিদ চৌধুরীকে আহতবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে আনার পর তার মৃত্যু হয়।

সংঘর্ষে আহত উভয়পক্ষের ১২ জন বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতাল ও মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে মেহেন্দিগঞ্জ থানার ওসি আবুল কালাম রোববার দুপুরে জানান, উলানিয়া এলাকার পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে আছে। সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষে জড়িতদের ধরতে পুলিশি অভিযান চলছে।

উল্লেখ্য, মেহেন্দিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী এলাকা মেঘনা তীরের উলানিয়া ইউনিয়ন। এটি বিভক্ত করে উত্তর ও দক্ষিণ উলানিয়া নামে পৃথক দুটি ইউনিয়ন গঠন করা হয়েছে। এনিয়ে দীর্ঘদিন মামলা চলার পর গত ১০ ডিসেম্বর নির্বাচনের দিন ধার্য্য হয়েছিল। জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপির সমর্থক মিলন চৌধুরী দক্ষিণ উলানিয়ায় এবং জামাল হোসেন মোল্লা উত্তর উলানিয়ায় নৌকা প্রতীকের প্রার্থী হন।

তাদের বিরুদ্ধে আনারস প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হন দক্ষিণ উলানিয়ায় সাবেক চেয়ারম্যান মরহুম আলতাফ সরদারের স্ত্রী রুমা বেগম সরদার ও উত্তর উলানিয়ায় নুরুল ইসলাম মিঠু চৌধুরী। এই দুই প্রার্থী স্থানীয় সংসদ সদস্য (মেহেন্দিগঞ্জ-হিজলা) পংকজ দেবনাথের সমর্থক।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর