বিধ্বংসী লুইসকে থামিয়ে দিলেন সাকিব

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত চারটি করে ম্যাচ খেলেছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। দুদলই একটি করে জয় পেয়েছে, হারের মুখ দেখেছে দুটি এবং একটি করে পরিত্যক্ত হয়েছে। উভয় দলেরই দখলে ৩ পয়েন্ট। ফলে সেমিফাইনালে যাওয়ার জন্য এ ম্যাচে জয়ের বিকল্প নেই কোনো দলেরই।কঠিন মুহুর্তে দাঁড়িয়ে আজ মাঠে নামে দুই দল। ম্যাচটিতে টসে জিতে জেসন হোল্ডারের দলকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানিয়েছেন বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মর্তুজা।ব্যাট করতে এসে টাইগার বোলারদের তোপের মুখে পড়ে ক্যারিবীয়ানরা।পাওয়ার প্লের দশ ওভারে ১ উইকেট হারিয়ে ৩২ রান যোগ করে টি-টোয়েন্টির রাজারা।এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যান এভিন লুইস।বিধ্বংসী লুইসকে থামিয়ে দেন সাকিব।

এই প্রতিবেদন লিখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২৫ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ১২২ রান।শাই হোপ ৪৪ এবং পুরান শূন্য নিয়ে ব্যাটিং করছেন।

আজ প্রথমে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়ায় অনেকে মাশরাফির সমালোচনা করেছেন এটা শতভাগ নিশ্চিত দিয়ে বলা যায়।কিন্তু ঠিক আধা ঘন্টা পরে ফের তারাই আবার মাশরাফির প্রশংসা করছেন এটাও শতভাগ নিশ্চিত দিয়ে বলা যায়!যা হোক মাশরাফির সিদ্ধান্তটা যে সঠিক ছিলো তা আপাতত বল হাতে প্রমাণ দিচ্ছেন বোলাররা।প্রথম ওভারে বল হাতে এসে মাশরাফি তুলে নেন ‘মেডেন ওভার’।ইনিংসের চতুর্থ ওভারে সফলতার দেখা পায় বাংলাদেশ।

গেইলকে রানের খাতায় খুলতে দিলেন না টাইগার পেসার সাইফউদ্দিন। ইনিংসের চতুর্থ ওভারে উইকটেরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ‘ব্যাটিং দানব’ গেইল। ১৩ বল খেলে তিনি কোনো রান করতে পারেননি।

গেইলের বিদায়ে জ্বলে উঠেন লুইস। ৭০ বলে ৬৭ রান করে সাকিবের বলে ধরা পড়ে সাজঘরে ফিরেন লুইস।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর