গেইল-রাসেলদের থামাতে শক্তিশালী একাদশ নিয়ে নামছে বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে সোমবার (১৭ জুন) ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। টনটনে বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

আজকের ম্যাচে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন নিশ্চিত। সেটি ব্যাটিংয়ে। টনটন ছোট মাঠ এ বিবেচনায় বোলিংয়ে একজন পেসার বেশি খেলানো হতে পারে। সে ক্ষেত্রে পরিবর্তন আসবে দুটি। তিন ম্যাচে নিজেকে মেলে ধরতে না পারা মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন আজ দলে থাকছেন না এটি মোটামুটি নিশ্চিত।

ছয় ব্যাটসম্যান ও পাঁচ বোলার ফরমেট ঠিক থাকলে মিঠুনের বিকল্প হিসেবে রয়েছেন দুজন। লিটন দাস আর সাব্বির রহমান রুম্মান। নির্ভরযোগ্য মিডল অর্ডার হিসেবে সাব্বিরের দলে ঢোকার সম্ভাবনা রয়েছে। আবার সম্প্রতি পারফরম্যান্স বিবেচনায় লিটন দাসও দলে ডুকতে পারেন।

শেষ পর্যন্ত রুবেল ঢুকলে ওই দুই ব্যাটসম্যান বাইরেই থাকবেন। আর বাড়তি মানে চার পেসার খেলানো না হলে লিটন আর সাব্বিরের যে কেউ অন্তর্ভুক্ত হবেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস/সাব্বির, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন/রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

বার্তাবাজর/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর