পাকিস্তানের বিপক্ষে বড় জয়ের পর বড় দুঃসংবাদ পেল ভারত

চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে থাকা ভারতকে সমস্যায় ফেলছে চোট। শিখর ধাওয়ন হাতে চোট পেয়ে সপ্তাহ তিনেকের জন্য ছিটকে যাওয়ার পরে এ বার সমস্যায় ভুবনেশ্বর কুমার। পাকিস্তান ম্যাচে তার বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট লাগে। এর পরে মাঠ ছেড়ে বেরিয়ে যান ভুবি। ম্যাচের পরে বিরাট কোহালি বলেছেন, ‘ফুটমার্কে পিছলে গিয়ে চোট পায় ভুবি। ও দুটি বা হয়তো তিনটে ম্যাচের জন্য ছিটকে গেছে।’

রোববার (১৬ জুন) ম্যাঞ্চেস্টারে ভারত ৩৩৬ রান তোলার পরে পাকিস্তান ব্যাট করতে নামলে ভুবনেশ্বর তার তৃতীয় ওভারের চার নম্বর বল করার পরেই খোঁড়াতে থাকেন। কিছুক্ষণ পরে তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। পরে জানা যায়, বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে সমস্যা হওয়ায় তিনি আর বল করতে পারবেন না। তাই তাকে ঝুঁকি না নিয়ে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়েছিল। তার জায়গায় ফিল্ডিং করতে নামেন রবীন্দ্র জাদেজা।

শিখরের চোট নিয়ে ধাক্কা কাটতে না কাটতেই ভুবনেশ্বরের চোট-আতঙ্কে উদ্বেগ ছড়িয়ে পড়েছে ভারতীয় সমর্থকদের মধ্যে।চলতি বিশ্বকাপে ডান হাতি পেসার মোট পাঁচ উইকেট নিয়েছেন। ওভার প্রতি রানের দিক থেকেও তিনি বিপক্ষকে সুযোগ দেননি বেশি। ভারতের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই উইকেট নিয়েছিলেন ভুবনেশ্বর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভুবনেশ্বর নিয়েছিলেন তিন উইকেট।

তিনি কত দ্রুত সুস্থ হয়ে উঠবেন সে ব্যাপারে পরিষ্কার কিছু জানা যায়নি। ভারতের বিশ্বকাপে এর পরের ম্যাচ সাউদাম্পটনে ২২ জুন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর