ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে সংবাদ প্রকাশের অধিকার কারও নেই: সালাউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অর্থ লোপাটের অভিযোগ নতুন কিছু নয়। এবার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা বাফুফের অনুদান বন্ধ করে দেওয়ার গুঞ্জনে তা আবারও শিরোনামে উঠে এসেছে।

ফিফা প্রতি বছর সাড়ে ৪ লাখ ডলার (বাংলাদেশ মুদ্রায় ৪ কোটি টাকা) দেয় বাফুফেকে। মূলত ফুটবলের উন্নয়নের জন্য ফিফা এই অনুদান দিয়ে থাকে। একই সঙ্গে কোন কোন খাতে এই টাকা ব্যয় করা হলো সেটার হিসেবে ফিফাকে দিতে হয়।

ফিফার কাছে হিসেব পাঠালেও তারা তাতে সন্তুষ্ট না হয়ে অনুদান বন্ধ করে দিয়েছে বলে জানা যায়। যদিও এ অভিযোগ অস্বীকার করেন বাফুফের অর্থ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী।

এবার এ নিয়ে মুখ খুলেছেন ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। তিনি বলেন, আমার বিরুদ্ধে কেউ সংবাদ উপস্থাপন করলে সেটা অন্য বিষয়। কিন্তু ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে সংবাদ প্রকাশের কোনো অধিকার তাদের নেই।

তিনি আরও বলেন, ফুটবল ফেডারেশন কারও না। না আমার, না আপনার। ফুটবল ফেডারেশন হলো দেশের। তাই ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে কথা বলা মানে দেশের বিরুদ্ধে কথা বলা, দেশের বিরুদ্ধে নিউজ করা।

কাজী সালাউদ্দিন আরও বলেন, আপনাদের যদি নিউজ করার প্রয়োজন হয় তাহলে আমার কাছে আসেন। পুরো ঘটনা জেনে, শোনে, সঠিক তথ্য নিয়ে তারপর নিউজ করেন। কারণ ফুটবল ফেডারেশনে বিরুদ্ধে নিউজ করলে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের নাম খারাপ হয়।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর