আজ শনিবার সকাল ১১:৫১, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

বেনাপোলে আবারও সোনাসহ যাত্রী আটক

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুলাই ১৭, ২০১৭ , ৪:৪২ অপরাহ্ণ
ক্যাটাগরি : অপরাধ ও দুর্নীতি,জাতীয়
পোস্টটি শেয়ার করুন

যশোরের বেনাপোলে আবারও ভারতগামী যাত্রীর কাছ থেকে ১.২৫ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। ওই যাত্রীকে আটক করা হয়েছে। জব্দকৃত সোনার দাম প্রায় ৬২ লাখ টাকা।

সোমবার সকালে বেনাপোল চেকপোস্টে অভিযান চালিয়ে ভারতগামী যাত্রী মো. সেলিম হাওলাদারের জুতার ভেতর থেকে ওই সোনা জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান  এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, বেনাপোল হয়ে ভারত যাওয়ার সময় জুতার ভেতরে লুকানো পাঁচটি সোনার টুকরাসহ মো. সেলিম হাওলাদার নামের এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। সেলিম হাওলাদার মুন্সীগঞ্জের টুংগিবারি এলাকার মৃত সামসুল হক হাওলাদারের ছেলে। তার পাসপোর্ট নম্বর: BN 0579188।

সেলিম হাওলাদারের পাসপোর্ট পরীক্ষা করে দেখা যায়, তিনি গত তিন মাসে কয়েক বার ভারতে আসা-যাওয়া করেছেন। তিনি ১৬ বছর জাপান ছিলেন এবং বেশ কয়েক বার মালয়েশিয়া ভ্রমণ করেছেন। তিনি গার্মেন্টস ব্যবসায়ী বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

কলকাতার বড়বাজারে বিক্রির জন্য সোনা নিয়ে যাচ্ছিলেন সেলিম হাওলাদার। যা জুতার তলায় বিশেষভাবে লুকানো ছিল। বেনাপোল বন্দরের আন্তর্জাতিক চেকপোস্টে কাস্টমস ও ইমিগ্রেশন চেকিং অতিক্রমের পর গোপন সংবাদের ভিত্তিতে এই যাত্রীকে শনাক্ত ও তল্লাশি করে শুল্ক গোয়েন্দা। সেলিম হাওলাদারকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

এর রআগে গত এক সপ্তাহে ভারতগামী তিন যাত্রীর কাছ থেকে ৪.০৫৭ কেজি সোনা জব্দ করা হয়।