টানা ৬দিন পর ভোমরা স্থলবন্দরের পণ্য খালাস শুরু

টানা ৬ দিন পর সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পন্য খালাস শুরু হয়েছে। বুধবার (৭ এপ্রিল) বিকাল ৫ টায় পণ্য খালাস শুরু হওয়ায় বন্দরে কর্মচাঞ্চল্য ফিরেছে। গত মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিষয়টি নিরসনের জন্য সিএন্ডএফ নেতাসহ বন্দর সংশ্লিষ্টরা আলোচনায় বসেন। কিন্তু প্রশসনিক জটিলতার কারনে কিছুটা দেরীতে হলেও আবারও শুরু হয়েছে পণ্য খালাসের কাজ।

এদিকে, ভারতে ঘোজাডাঙ্গা এলাকায় অপেক্ষামান দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকা পণ্যবাহী ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করতে শুরু হয়েছে। ব্যবসায়ীরা দু’বার লেবার বিল দিতে রাজী না হওয়ায় গত বৃহস্পতিবার থেকে এ অচল অবস্থার তৈরী হয়েছিল।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, জেলা প্রশসকের সাথে আলোচনা হলেও বন্দরের প্রশসনিক জটিলতার কারনে পণ্য খালাসে বিলম্ব হয়েছে। তিনি আরো বলেন, ব্যবসায়ীদের দাবী মোতাবেক এখন থেকে লেবার বিল আলাদা করে ঠিকাদারের হাতে না দিয়ে আলাদা লেবার নিয়ে পন্য খালাসের কাজ করতে পারবেন।

ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ জানান, গত কয়েক দিনের অচল অবস্থার কারনে রাজস্ব আদায়ে অনেক ক্ষতি হয়েছে। স্বাভাবিক অবস্থায় প্রতিদিন এ বন্দর দিয়ে প্রায় ৩ কোটি টাকার রাজস্ব আদায় হতো। শুক্রবার বাদে বাকী ৫ দিনে বন্দর থেকে সরকার প্রায় ৮ কোটি টাকার রাজস্ব হারিয়েছে।

মীর খায়রুল আলম/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর