জমি নিয়ে সংঘর্ষে ইউপি সদস্যসহ নিহত ২

রংপুরের গঙ্গাচড়ায় তিস্তার চরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ১০ জন। নিহতরা হলেন- রিয়াজুল ইসলাম (৫৭) ও আজিজুল ইসলাম (৫৫)। ঘটনাটি ঘটেছে আজ মঙ্গলবার দুপুরে উপজেলার নোহালী ইউনিয়নের চর বাগডোহরা গ্রামে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নোহালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড মেম্বর আজিজুল ইসলামের সাথে একই ওয়ার্ডের সাবেক মেম্বর সাইফুল ইসলামের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে আজ মঙ্গলবার (৬ মার্চ) দুপুর একটার দিকে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। এতে সাবেক ইউপি সদস্য সাইফুলের বড়ভাই রিয়াজুল ইসলাম (৫৭) ঘটনাস্থলে মারা যান। সংঘর্ষে প্রতিপক্ষ ইউপি সদস্য আজিজুল ইসলামকে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু ঘটে। এছাড়া উভয় পক্ষের আমেনা বেগম (১৮), হেলাল মিয়া (৩৪), সেরাজুল ইসলাম (৩০), অজিপা খাতুন (৫০) ও আবুল কালামসহ (২৫) অন্তত ১০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অনেকে স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

নোহালী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুল জানান, সৃষ্ট সংঘষে দুই পক্ষের রিয়াজুল ইসলাম ও আজিজুল ইসলাম নামের দুইজন নিহত হয়েছেন। বহুদিন থেকে উভয় পক্ষের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিষয়টি নিয়ে এর আগেও একবার মারামারির ঘটনা ঘটেছিল। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

বিষয়টি নিশ্চিত করে গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে নেওয়া হচ্ছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

রকি আহমেদ/বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর