সাতক্ষীরার বেতনা ও মরিচ্চাপ রেণু নিধন বন্ধে অভিযান

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার আশাশুনি উপজেলার বেতনা ও মরিচ্চাপ নদীতে অবৈধ চিংড়ী রেণু ধরার ও রেণু নিধন বন্দে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় ৩০টি মাছ ধরা জাল বিনষ্ট ও ২ লক্ষাধিক রেণু পোনা নদীতে অবমুক্ত করা হয়েছে। রবিবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়।

আশাশুনি সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতানের নেতৃত্বে সকাল সাড়ে ৯ টার দিকে নদীতে অভিযান চালানো হয়। এসময় নদীতে নেট জাল দিয়ে গলদা রেণু ধরার নামে হাজার হাজার রেণু পোনা ধ্বংসের সাথে জড়িতরা দ্রুত পানিতে নেমে ছুটে পালাতে শুরু করে। এরপরও ৩০টি জাল আটক করে প্রকাশ্যে বিনষ্ট করা হয়। একই সাথে তাদের কাছ থেকে অনুমান ২ লক্ষাাধিক রেণু পোনা উদ্ধার করে নদীতে অবমুক্ত করা হয়। আগামীতে যাতে এভাবে রেণুপোনা ধরা না হয় সে ব্যাপারে সতর্ক করা হয়। অমান্য করা হলে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হবে জানিয়ে দেওয়া হয়। এসময় আশাশুনি সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমানও ক্ষউপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর