আজ শুক্রবার সন্ধ্যা ৬:৩৯, ১৮ই আগস্ট, ২০১৭ ইং, ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৫শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

‘বার্তা বাজারে’ যোগ দিলেন ‘হুমায়ুন চৌধুরী’

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুলাই ১৫, ২০১৭ , ৩:৪৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : সম্পাদকীয়
পোস্টটি শেয়ার করুন

সম্পাদক, ১৫ জুলাই ২০১৭: বার্তাবাজার পত্রিকায় চট্টগ্রাম প্রতিনিধি রুপে যোগদান করলেন অনলাইন গণ মাধ্যমের সুদক্ষ ও সক্রিয় কর্মী জনাব, মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী। যিনি আজ হতে আড়াই বছর আগে ‘রূপসী বাংলা অনলাইন’ চ্যানেলের মাধ্যমে তার সাংবাদিক জীবনের যাত্রা শুরু করেছিলেন। সৎ, নিষ্ঠ, নির্লোভ, সচেতন ও আন্তরিক কর্ম দক্ষতার দরুন অতি অল্প সময়ে তিনি প্রথমে বিভাগীয় সম্পাদক, পরে যুগ্ন বার্তা সম্পাদক ও পরে প্রধান বার্তা সম্পাদকের দায়িত্ব লাভ করেন। একই সাথে তিনি ঢাকা ভয়েস ২৪ ও চ্যানেল সিক্সে সহ কাজের প্রস্তাব পান এবং দায়িত্ব সচেতনার সাথে সংবাদ পরিবেশন ও সম্পাদনার কাজ নিরলসভাবে চালিয়ে যান। যার পরে ব্যক্তি সম্মান ও সততা রক্ষার নিমিত্তে তিনি সাংবাদিকতার পেশা হতে কিছুদিন বিরত থাকেন। তবে তিনি বিরত থাকলেও তাঁর কর্ম দক্ষতা ও গুণাগুণ মানুষের দৃষ্টির অগোচরে ছিলনা। যার দরুন খুবই অল্প সময়ের ব্যবধানে তিনি ‘ত্রিশাল নিউজ’ নামে এমন এক নিউজ পোর্টালে বিভাগীয় বার্তা সম্পাদক রুপে কাজের সুযোগ পেলেন যেখানে কাজের শর্ত ও নিয়ম হলো মনের আনন্দ, আন্তরিকতা, দেশ ও দশের সেবা।
একবাক্যে সাংবাদিকতার পেশায় তিনি কখনো কোন অনিয়ম ও দুর্নীতি নাহি নিজে করেছেন আর নাহি কাহকে করার সুযোগ দিয়েছেন। নিজ অর্থায়নে অতি আন্তরিকতার সহিত ব্যক্তি জীবনের শত ব্যস্ততার মাঝেও সাংবাদিকতার দায়িত্ব অতি পরিশ্রম ও সক্রিয়তার সাথে অব্যাহত রেখেছেন। সাংবাদিক জীবনের সাথে সাথে ব্যক্তি জীবনেও তিনি একজন সৎ, পরিশ্রমী ও মানবিক গুণাবলীর মানুষ! আর উনার এমন নির্হঙ্কারী, নম্র, ভদ্র, কর্মঠ, দক্ষ ও সক্রিয় স্বভাব, চরিত্রের দরুন ক’দিন পুর্বে দেশের অনলাইন গণ মাধ্যমের অতি পরিচিত ও পাঠক প্রিয় গণ মাধ্যম ‘বার্তাবাজার’র পক্ষ হতে উনাকে চট্টগ্রাম প্রতিনিধি রুপে কাজ করার প্রস্তাব দেয়া হয়। যা তিনি অত্যন্ত বিনয়ের সহিত গ্রহন করেন এবং যথারীতি কাজ করছেন।
পরিশেষে ‘বার্তাবাজার’ নিউজ পরিবার জনাব মুহাম্মাদ হুমায়ুন চৌধুরীকে চট্টগ্রাম প্রতিনিধির দায়িত্ব লাভের জন্য জানায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। এরই সাথে জনাব মুহাম্মাদ হুমায়ুন চৌধুরীর কর্ম দক্ষতার মাধ্যমে অনলাইন নিউজ জগতে ‘বার্তাবাজার’ সফলতার সহিত আরো একধাপ এগিয়ে যাবে এটাই আমাদের প্রত্যাশা।