বিশ্বকাপের আসরে বিশ্বরেকর্ড গড়লেন কোহলি

ডেপুটি রোহিত শর্মার ধ্রুপদী শতরান, কেএল রাহুলের দায়িত্বশীল অর্ধশতরান। ওপেনিং জুটিতে ওঠা ১৩৬ রানে ভর করে শুরু থেকেই রানেই পাহাড়ে চড়ার ইঙ্গিত দিয়েছিল টিম ইন্ডিয়া। তবে দুই ওপেনারের উইকেট হারিয়ে সাময়িক রানের গড়ে খামতি পরিলক্ষিত হলেও অধিনায়কের অর্ধশতরানে ভর করে বড় সংগ্রহের পথে ভারত।

তবে শুধু অর্ধশতরানই নয়, এদিন ৫৭ রান পূর্ণ করার সঙ্গে সঙ্গেই নয়া নজির গড়লেন বিরাট কোহলি।শচীন টেন্ডুলকারকে ছাপিয়ে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১১ হাজার রানের মালিক বনে গেলেন ভারত অধিনায়ক। এর আগে দ্রুততম হিসেবে ২৭৬ ইনিংসে ১১ হাজার এলিট ক্লাবের সদস্য হওয়ার রেকর্ড ছিল মাস্টার-ব্লাস্টারের ঝুলিতে। সেই নজির ভেঙে মাত্র ২২২ ইনিংসেই রেকর্ড ছুঁলেন বিরাট।

এদিন ৫১ বলে চলতি বিশ্বকাপের দ্বিতীয় অর্ধশতরানটি পূর্ণ করলেন ভারত অধিনায়ক। ভারতের দ্বিতীয় ব্যাটসম্যান এই মাইলস্টোন ছুঁয়েছেন সৌরভ। ২৮৮টি ইনিংসে ১১ হাজার রানের গণ্ডি টপকেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।বিশ্বের মধ্যে তিন নম্বরে রয়েছেন সৌরভ। দ্বিতীয় স্থানে রয়েছে প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং। এই মাইলস্টোন ছুঁতে ন্টিং নিয়েছেন ২৮৬টি ইনিংস।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর