বইমেলায় কবি উবায়দুল্লাহ আল ফাহাদের ‘প্রতিচ্ছবি’

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হয়েছে তরুণ কবি উবায়দুল্লাহ আল ফাহাদ এর কাব্যগ্রন্থ ‘প্রতিচ্ছবি’। বইমেলার ৩১৫ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি। এ ছাড়া অনলাইনের বিভিন্ন বুকশপে পাওয়া যাবে।

বইটি প্রকাশ করেছেন সাহিত্যচর্চা প্রকাশনী। প্রচ্ছদ করেছেন আয়েশা সুলতানা মেরি। বইটির মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। বইমেলা এবং অনলাইন বুকশপে বইটি ছাড় মূল্যে বিক্রি হচ্ছে।

কবি উবায়দুল্লাহ আল ফাহাদের প্রথম একক বই ‘প্রতিচ্ছবি’। এছাড়াও তরুন এই লেখকের অসংখ্য গল্প, কবিতা বিভিন্ন ম্যাগাজিন ও পত্রিকায় প্রকাশিত হয়েছে। একুশে বইমেলা ২০২০ উপলক্ষে যৌথ গল্পগ্রন্থ ‘ক্ষুধার্ত স্বপ্ন’ এবং মুজিববর্ষ উপলক্ষে যৌথ কাব্যগ্রন্থ ‘মুজিব নামা’ প্রকাশিত হয়েছে।

উবায়দুল্লাহ আল ফাহাদ বলেন, বইটিকে দুই অংশে সাজানো হয়েছে। ১ম অংশ ‘শীতল প্রেমের প্রতিচ্ছায়া’ এবং ২য় অংশ ‘অনুভতির প্রতিবিম্ব’, তবে বইটিতে পাঁচ ধরনের কবিতা রাখা হয়েছে প্রেম-ভালোবাসা, মায়ের প্রতি ভালোবাসা, প্রভুর প্রেম, দেশাত্মবোধক এবং প্রতিবাদী।

উবায়দুল্লাহ আল ফাহাদ কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার আলগা-ছয়চির গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতা মাওলানা মোঃ জহিরুল হক, পেশায় দাখিল মাদ্রাসার শিক্ষক এবং কাজী, মা মোছাঃ সাজেদা আক্তার।

দাদা মৃত আব্দুল জব্বার পাকিস্তান শাসনামলে স্কুল শিক্ষক ছিলেন। ২০১৪ সালে মাধ্যমিক এবং ২০১৬ সালে উচ্চ মাধ্যমিক উত্তির্ন হন। বর্তমানে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী গুরুদয়াল সরকারি কলেজে বি.এস.সি অধ্যায়নরত।

বার্তা বাজার/শাহরিয়া

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর