২৪, মে, ২০১৮, বৃহস্পতিবার | | ৯ রমজান ১৪৩৯

অনলাইনে ফিজিওথেরাপি নিয়ে পরামর্শ দিচ্ছে পিটিআরসি

আপডেট: এপ্রিল ২০, ২০১৮

অনলাইনে ফিজিওথেরাপি নিয়ে পরামর্শ দিচ্ছে পিটিআরসি

অনলাইনের মাধ্যমে পাওয়া যাচ্ছে ফিজিওথেরাপি বিষয়ক স্বাস্থ্য পরামর্শ। এই সেবা দিচ্ছে ফিজিক্যাল থেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন সেন্টার (পিটিআরসি)।

এই উদ্যোগে ওয়েবসাইট বা মোবাইল ফোনের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন ধরনের পরামর্শ পাওয়া যাচ্ছে। চাইলে ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট নেয়া যাচ্ছে। এছাড়াও যে কেউ ওয়েবসাইটের মাধ্যমে ঢাকার মধ্যে হোম সার্ভিসের অনুরোধ জানাতে পারবেন। অনুরোধ অনুযায়ী ঘরে গিয়ে সেবা দেবে প্রতিষ্ঠানটি।এই ঠিকানার ওয়েবসাইট ভিজিট অথবা ০১৭১৮১১২৯৮৭ নাম্বারে ফোন করে সেবাগুলো পাওয়া যাবে।

পিটিআরসি’র প্রতিষ্ঠাতা ও পরামর্শক ডা: উম্মে শায়লা রুমকী (পিটি) জানান, তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে অফলাইনের পাশাপাশি অনলাইনে আমরা স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ দিচ্ছি। এর মধ্যে রয়েছে ফিজিওথেরাপি, স্পিচ থেরাপি, ফিটনেস প্রোগ্রাম, কাউন্সিলিং ও হোম সার্ভিস। আশাকরি এই উদ্যোগের মাধ্যমে সাধারণ মানুষ উপকৃত হবে।

প্রাথমিক ভাবে রাজধানীর উত্তরা ও মিরপুরে কয়েকজন বিশেষজ্ঞ ডাক্তার ও ফিজিওথেরাপিস্ট এই সেবা দিচ্ছেন। সেন্টারে এসে সেবা নেয়ার ক্ষেত্রে ষাটোর্ধ্ব ব্যক্তি ও মুক্তিযোদ্ধাদের জন্য রয়েছে ২০ ভাগ ছাড়। এছাড়া কর্পোরেট প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য উপযোগী আসবাবপত্র ব্যবহারের ক্ষেত্রেও পরামর্শ সেবা দেয় পিটিআরসি। শুক্রবার ছাড়া সপ্তাহের প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত এই সেবা পাওয়া যাবে।