কবি রহমান মুফিজের ‘খুনের কলা কৌশল’ এখন বই মেলায়

এবার একুশে বই মেলায় প্রকাশিত হয়েছে কবি রহমান মুফিজের নতুন কাব্যগ্রন্থ ‘খুনের কলাকৌশল’। সাম্প্রতিক লেখা কবির মুখোমুখি সিরিজের ১৪টি কবিতাসহ মোট ৩৮টি কবিতা স্থান পেয়েছে গ্রন্থটিতে। ২৬ মার্চ প্রকাশনা সংস্থা ‘আনন্দম’ বইটি মেলায় এনেছে।

গত বইমেলায় অনার্য পাবলিকেশন্স থেকে প্রকাশিত কবির চতুর্থ কাব্যগ্রন্থ ‘মাউথ অর্গান যেভাবে বাজে’ দারুণ আদৃত হয় পাঠক মহলে। এর আগে বেহুলা বাংলা থেকে প্রকাশিত ‘রহমান বাড়ি যাও’ কাব্যগ্রন্থটিও পাঠকের মাঝে জায়গা করে নেয়।

অস্থির-অনামী কালের বিপন্ন ভাবনা, জীবন ও পীড়নের বহুবিচিত্র বয়ান উঠে এসেছে ‘খুনের কলাকৌশল’ কাব্যগ্রন্থে। এখানে নিপুন শব্দের গাথুনিতে কবিতা গড়তে গড়তে কবি গড়ে তুলছেন এক কল্পউপত্যকা, যেখানে নিজের মুখোমুখি দাঁড়িয়েও পরিচয় খুঁজে পায় না কেউ। আর যারা পরিচয় খুঁজে পায় তারা চলে যায় কল্পবিধ্বস্ত অন্য উপত্যকায়।

চারদিকে বিকশিত ষড়যন্ত্রের ডানা, খুনের কলাকৌশলে সিদ্ধ সামাজিক বৃত্তের মধ্যে খাবি খাওয়া প্রেম, পাপ, পুণ্য, রাজনীতি, বিরাজনীতি, ইতিহাস ও ইতিহাসের খেদ ওঠে এসেছে এ গ্রন্থের প্রতিটি কবিতায়।

বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর