শেরপুরে আর্বজনা ফেলে পুকুর ভরাট

রাশেদুল হক, শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুর শহরের উপজেলা পরিষদের পাশে মহাসড়ক সংলগ্ন পুকুরে ময়লা আর্বজনা ফেলে ভরাট করা হচ্ছে। এতে পুকুর ভরাটের পাশাপাশি ময়লা আবর্জনার দুর্গন্ধে ওই এলাকায় চলাচল দুঃসাধ্য হয়ে পড়েছে এমনকি মারাত্মক পরিবেশ দুষণ হলেও যেন দেখার কেউ নেই।

জানা যায়, শেরপুর পৌর শহরের উপজেলা পরিষদের দক্ষিণ পার্শ্বে ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন পুকুরটিতে বছরের পর বছর ধরে পৌরসভার উচ্ছিষ্ট ময়লা আবর্জনা ফেলা হচ্ছে। এতে করে ধীরে ধীরে পুকুরটি ভরাট যেমন হচ্ছে তেমনি সৃষ্টি হচ্ছে মারাত্মক পরিবেশ দুষণের। ওই এলাকায় একটি মহিলা কলেজ ও একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের অবস্থিত। এছাড়া মহাসড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ নাকে কাপড় পেচিয়ে যাতায়াত করেন। দুর্গন্ধ ও পরিবেশ দুষণের কারণে পথচারীদের মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ দিকে শেরপুর পৌর শহরের কোথাও কোন ডাস্টবিন না থাকায় যেখানে সেখানে আবর্জনা ফেলা হলেও তা যেন দেখার কেউ নেই।

মজিবর রহমান মজনু বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার, ইশরাত জাহান, জান্নাতুল ফেরদৌস জানান- পৌর শহরের উচ্ছিষ্ট ময়লা আবর্জনা এখানে ফেলার কারণে দুর্গন্ধ হয়। সেই কারণে পরিবেশ মারাত্মক দুষণ হচ্ছে।

শেরপুর টাউন ক্লাব ও পাবলিক লাইব্রেরী মহিলা অনার্স কলেজের ছাত্রী মৌসুমী আক্তার বলেন- পচাঁ দুর্গন্ধযুক্ত বর্জ থেকে বিভিন্ন ধরনের রোগ ছড়িয়ে পরার আশংঙ্খা রয়েছে।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন- পৌরসভার মেয়র সাহেবের সাথে কথা বলে ব্যাবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর