১৩, ডিসেম্বর, ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০

এফবিসিসিআইয়ের শিল্প মন্ত্রণালয় বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভা অনুষ্ঠিত

আপডেট: জুলাই ২৫, ২০১৮

এফবিসিসিআইয়ের শিল্প মন্ত্রণালয় বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভা অনুষ্ঠিত

এসএমই খাতে ব্যাংক ঋণের সুদের হার একক অংকে (single digit) নামিয়ে আনার আহ্বান জানিয়েছে ব্যবসায়ি নেতৃবৃন্দ। এছাড়াও দেশের এসএমই খাতের যথাযথ উন্নয়নে বরাদ্দকৃত অর্থ যেন সঠিকভাবে এসএমই উদ্যোক্তাদের কাছে পৌঁছায় সেদিকে নজর রাখার আহ্বান জানিয়েছেন তারা।

ব্যবসায়ি নেতৃবৃন্দ দেশের এসএমই খাতের জন্য আলাদা একটি নীতিমালা তৈরিরও আহ্বান জানান। এফবিসিসিআই সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ইন্ডাস্ট্রিজ (এসএমইজ)-এর এক সভায় আজ (২৫-৭-১৮) এসব আলোচনা করা হয়।

সভায় আলোচকবৃন্দ বলেন যে, এসএমই খাতে ট্র্যাডিশনাল পণ্য ছাড়াও বর্তমানে নানা ধরনের আধুনিক ও প্রযুক্তিনির্ভর পণ্যসামগ্রী তৈরি হচ্ছে। তাই এক্ষেত্রে পণ্যের চাহিদা ও উৎপাদন কাঠামো নিয়ে তারা একটি জরিপ করার অনুরোধ জানান। এছাড়াও এসএমই খাতের উদ্যোক্তারা যাতে ক্ষতিগ্রস্ত না হন সেজন্য বক্তারা বৃহৎ প্রতিষ্ঠানগুলোকে এসএমই পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ থেকে বিরত থাকার আহ্বান জানান।

স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন-চার্জ জনাব মো: আবু নাসের সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন। কমিটির চেয়ারম্যান জনাব শামীম আহমেদ সভায় সভাপতিত্ব করেন। বিএসটিআই এবং বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। এফবিসিসিআই পরিচালক খন্দকার রুহুল আমিন, জনাব আবু মোতালেব ও জনাব হাফেজ হারুণ অর রশিদ আলোচনায় অংশ নেন। -প্রেসবিজ্ঞপ্তি