ক্রিকেট বিশ্বের নজর ভারত-পাকিস্তানের দুই ক্রিকেটারের দিকে

বিশ্ব মঞ্চে ভারত-পাক মহারণের দিকেই তাকিয়ে ক্রিকেটবিশ্ব।এই ম্যাচই বিশ্বকাপের ইউএসপি।এখনও পর্যন্ত বিশ্বকাপে ৬ বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান।কিন্তু প্রতিবারই বাজিমাত করেছে ‘মেন ইন ব্লু’।রোববার (১৬ জুন) ওল্ড ট্র্যাফোর্ডে এই হাইভোল্টেজ ম্যাচে বিরাট কোহলি ও মোহাম্মদ আমিরের লড়াইয়ের দিকেই তাকিয়ে রয়েছে ক্রিকেটপ্রেমীরা।কারণওয়ানডে ক্রিকেটের অবিসংবাদিত সম্রাট বিরাট কোহলি একজন বোলারকেই ভয় পান।তিনি আর কেউ নন, তিনি চির প্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির।

এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান কোহলি ও অন্যতম সেরা পেসার আমিরের বাইশ গজে লড়াই দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেটবিশ্ব। কিন্তু ভারত-পাকিস্তান মেগা যুদ্ধেও ‘ভিলেন’ হতে পারে বৃষ্টি।পূর্বাভাস অন্তত পুরোপুরি আশ্বস্ত করতে পারছে না ক্রিকেট অনুরাগীদের। প্রায় ন’মাস বাদে আন্তর্জাতিক ক্রিকেট সার্কিটে মুখোমুখি হতে চলেছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ।আর আইসিসি’র ইভেন্ট ধরলে সময়টা দু’বছর।অর্থাৎ ২০১৭ ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে দেখা সাক্ষাত হয়েছিল ভারত-পাকিস্তানের। ভারতকে হারিয়ে অবশ্য প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের স্বাদ পায় পাকিস্তান।

তবে এখনও পর্যন্ত ভারত-পাক লড়াইয়ে কোহলি-আমির সাক্ষাত হয়েছে চারটি ওয়ানেডে এবং দু’টি টি-২০ ম্যাচে।কোহলি আমিরকে সমীহ করে খেলে গিয়েছেন বেশিরভাগ ক্ষেত্রেই। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে কোহলির উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন আমির। ব্যক্তিগত ৫ রানে বিরাটকে ড্রেসিংরুমে ফিরিয়েছিলেন বাঁ-হাতি পাক পেসার। এছাড়াও ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানও ছিলেন আমিরের শিকার। চ্যাম্পিয়ন্স ট্রফি খেতাবের লড়াইয়ে পাকিস্তানের কাছে ১৮০ রানে হেরেছিল কোহলি অ্যান্ড কোং।

এর পর অবশ্য সাক্ষাত হয়নি কোহলি-আমিরের।সব কিছু ঠিক থাকলে ফের আজ দেখা যাবে এই দুই নায়ককে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর