‘ইতিহাসে’ নাম লেখানোর দারুণ সুযোগ সরফরাজদের সামনে

বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচ মানেই টানাটান উত্তেজনা। দুই দলের দ্বৈরথ নিয়ে সবসময় উত্তেজনায় থাকেন ক্রিকেটপ্রেমীরা। রোববার (১৬ জুন) ম্যাঞ্চেস্টারে ফের মুখোমুখি দুই দল। সবার নজর সে দিকে।ইতিহাসের পাতায় নাম লিখার অপক্ষায় সরফরাজরা।অন্যদিকে রেকর্ডটি অব্যাহত রাখতে মরিয়া কোহলিরা।

এর আগে বিশ্বকাপে ৬ বারের সাক্ষাতে প্রতি বারই জিতেছে ভারত। তাই আজ পাকিস্তান জিতলেই ঘোছাতে পারেব সেই অপবাটি। ভারতের বিপক্ষে বিশ্বকাপে পাকিস্তানও জিতে।আর যদি তাই হয় তাহলে ইতিহাসের পাতায় নাম লিখাতে পারবেন সরফরাজরা।যা অতীতে পাকিস্তানের কিংবদন্তিরাও পারেনি।আকরাম-ইমরান সবাই ব্যর্থ হয়েছেন বারংবার।

ইতিহাসের পাতায় নাম লেখাতে মরিয়া সরফরাজদের কোচ মিকি আর্থারও।সাংবাদিক বৈঠকে এসে মিকি আর্থার বলেন, ‘‘আমাদের ড্রেসিংরুমে পনেরো জন দুর্দান্ত ক্রিকেটার আছে। আমরা ওদের বারবার বলেছি, তোমরা কী ভাবে নিজেদের স্মরণীয় করে রাখতে চাও? ইতিহাস তোমাদের নিয়ে কী বলবে? রোববার ওদের সামনে দারুণ একটা সুযোগ নিয়ে আসছে ইতিহাসে নাম তোলার।’’

প্রাক্তন দক্ষিণ আফ্রিকা কোচ বলেছেন, ক্রীড়াবিশ্বে এই রেষারেষি অন্যতম সেরা। ‘‘বলছি না এটা ক্রীড়াবিশ্বে সবচেয়ে বড় রেষারেষি। কিন্তু কয়েকটা পরিসংখ্যান আমার নজরে পড়ল। বিশ্বকাপ ফুটবল ফাইনাল ১৬০ কোটি দর্শক দেখেছিল। রবিবার এই ম্যাচটার দর্শক দেড়শো কোটির কাছাকাছি হতে পারে। এর চেয়ে বড় উন্মাদনা কী হতে পারে। এর চেয়ে বেশি উত্তেজনা কী হতে পারে,’’ বলেন আর্থার।

এই কারণেই তিনি যে পাকিস্তানের ক্রিকেটারদের ইতিহাস তৈরি করতে বলছেন সেটা স্পষ্ট। ‘‘আমি দলের ক্রিকেটারদের ড্রেসিংরুমে বলেছি রবিবার তোমরা নায়ক হয়ে উঠতে পারো। এই ম্যাচের প্রভাবে তোমাদের খেলোয়াড় জীবন পাল্টে যেতে পারে। তাই অসাধারণ কিছু কর এই ম্যাচে। চিরস্মরণীয় হয়ে থাকবে তোমরা,’’ বলেন আর্থার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর