প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে সাভারে সড়ক অবরোধ

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান,সাভার/ধামরাইঃ   রাজধানীর অদূরে সাভারে প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে সড়ক  অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শনিবার (১৫ জুন) সকালে সাভারের জামসিং এলাকায় এঘটনা ঘটে। 


এসময় গণমাধ্যমকে বিক্ষুব্ধ এলাকাবাসী জানান, সম্প্রতি সাভারে বিভিন্ন বাড়িতে পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ প্রিপেইড মিটার বসাচ্ছে। এর প্রতিবাদে আজ (শনিবার) সকালে জামসিং এলাকাবাসী পৌর কমিশনার অফিস ঘেরাও সহ সড়ক অবরোধ করেছে। রেখেছে এলাকাবাসি । 


প্রি-পেইড মিটার বন্ধের দাবি রেখে এসময় তারা আরও বলেন, এই রাক্ষুসে মিটার দিয়ে তাদের দৈনন্দিন কাজ করা দুরুহ হয়ে পড়েছে। এখানে বসবাসরত গরীব জনগোষ্ঠীর পক্ষে এই প্রি-পেইড মিটার দিয়ে তাদের বিদ্যুতের চাহিদা মেটাতে গিয়ে সর্বশান্ত হতে হচ্ছে। আগে যেভাবেই হোক একমাসের বিল পরবর্তী মাসে জরিমানা সহ দিয়ে কাজ চালানো গেছে, কিন্ত এই প্রি-পেইড মিটারে তা সম্ভব নয়। এছাড়াও তারা সময়মত কার্ড ভরতে পারবেন না, এসব বিভিন্ন অসুবিধার কথা ভেবেই তারা এই মিটার চান না।


এর আগে গতকাল শুক্রবার দুপুরে সাভারের বলিয়ারপুর বাসষ্ট্যান্ড এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে প্রথমে মানববন্ধন করা হয়। পরে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ  শুরু করে এলাকাবাসি। সেসময়ও বিক্ষুব্ধ এলাকাবাসী সাভারে বিভিন্ন বাড়িতে পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষের প্রিপেইড মিটার বসানোর প্রতিবাদে  জুম্মার নামাজের পরে ঢাকা আরিচা মহাসড়ক প্রায় ১ ঘন্টা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন।

এসময় মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হলে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। পরে খবর পেয়ে পুলিশ এসে বিক্ষুব্ধ এলাকাবাসীকে সরিয়ে দিলে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর