বড় ছেলে ইউপি চেয়ারম্যান, ছোট ছেলে উপজেলা চেয়ারম্যান

যেমন বৃক্ষ তার তেমন বীজ। বৃক্ষ যদি হন ইউনিয়নের সফল চেয়ারম্যান তাহলে তার ছেলেরাও যে তেমনই গুণী হবেন সেটাই স্বাভাবিক। বাবার পথেই হাঁটবেন তেমনই তার প্রমাণ দিয়েছেন ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার যোগ্য পিতার যোগ্য দুই সন্তান।

আলফাডাঙ্গা সদর ইউনিয়নের প্রায় ৩২বছরের সাবেক সফল চেয়ারম্যান ছিলেন মরহুম আবু বক্কার মিয়া।পিতার গুনে গুনান্বিত হয়ে বড় ছেলে এ.কে.এম আহাদুল হাসান (আহাদ) সদর ইউনিয়নের তিন বারের ইউপি চেয়ারম্যান।ছোট ছেলে এ.কে.এম জাহিদুল হাসান (জাহিদ) আলফাডাঙ্গা উপজেলার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান।

এ.কে.এম আহাদুল হাসান (আহাদ) বর্তমান উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক। আলফাডাঙ্গা ইউনিয়নে আহাদ ১৯৯৭সালে বর্তমান উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম আকরাম হোসেনকে ব্যাপক ভোটে পরাজিত করে প্রথম ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়।২য় বার ২০১১সালে বর্তমান আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান (সাইফার)কে ব্যাপক ভোটে পরাজিত করে পুনরায় ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়।সবশেষ ২০১৭সালের ২৮ডিসেম্বর আহাদ নৌকার প্রার্থী আব্দুর রাজ্জাক শেখকে পরাজিত করে আবারো তৃতীয় বার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়।

অপরদিকে,সদ্য সমাপ্ত আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এ.কে.এম জাহিদুল হাসান (জাহিদ) আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান এস.এম আকরাম হোসেনকে বিপুল ভোটে পরাজিত করে বেসরকারি ভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

পিতার আদর্শে আদর্শিত হয়ে দুই ভাইয়ের এমন সাফল্য দেখে এলাকার সাধারন জনতা তাদের জন্য গর্বিত ও আনন্দিত।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর