আজ বুধবার দুপুর ১:২২, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

বাংলাদেশ বাংলাদেশ একদিন র‌্যাংকিংয়ে একে যাবে : মাশরাফি

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুলাই ৯, ২০১৭ , ১১:৪০ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

বদলে যাওয়া বাংলাদেশের কারিগর মাশরাফি বিন মুর্তজা। মাশরাফির কাপ্টেনসিতে ৩৭ ম্যাচে জয় ২৩ টি ম্যাচে। তিনি নিঃসন্দেহ বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা ক্যাপ্টেন। তবে বেশ কিছু দিন ধরে দলে টিকে থাকা নিয়ে উঠে এসেছে নানা প্রশ্ন। ক’দিন ধরে তাকে নিয়ে হচ্ছে না অালোচনা এবং সমালোচনা। তবে সব সমালোচনা উত্তর এবার দিলেন মাশরাফি।

নিজের ক্যাপ্টেনসি নিয়ে এবার মুখ খুললেন মাশরাফি বিন মুর্তজা। বললেন কারো দয়া কিংবা সহানুভূতি নয় নিজের যোগ্যতা দিয়ে ক্রিকেট খেলেন তিনি। মাশরাফি বিশ্বাস করেন তার হাত ধরে একদিনের ক্রিকেটের বিশ্বের সেরা দল হবে বাংলাদেশ।

এনটিভির দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন তিনি। এক বিশেষ সাক্ষাৎকারে মাশরাফি বলেন, “২০১১ তে খেলেনি, খেলতে পারিনি সামান্য ইনজুরির কারনে দল থেকে বাদ দেওয়া হলো। অামি তখন মানসিক ভাবে ভেঙ্গে পড়েছিলাম। তবে ২০১৫ তে অামি অারার ক্যাপ্টেন হয়েছি। অালহামদুল্লাহ দল কোয়াটার ফাইনালে খেলেছে। ২০১১ থেকে ২০১৫ পয়ন্ত অামার সবচেয়ে বেশী কাজে এসেছে অামার হাডওয়ার্ক।

মাঠের মধ্যে ক্যাপ্টেন অনেক গুরুপ্তপূন একটি বিষয়। ক্যাপ্টেনের বুদ্ধির কারনে অনেক সময়ে কঠিন ম্যাচ সহজ হয়ে যায়। অার তাই মাঠের মধ্যে সব সময় সতর্ক থাকেন মাশরাফি। মাশরাফি সবসময় প্লান নিয়ে মাঠে নামেন। প্লান এ কাজ না করলে প্লান বি সেট করেন তিনি। মাঠের ক্যাপ্টেনসি নিয়ে তিনি বলেন, ” অামি প্লান এ’ কে বেশী গুরুপ্ত দেই কারন এটা সফল হলে ম্যাচ জয়ও সহজ হয়ে যায়। তবে মাঠের মধ্যে অামি অামার নিজেকে বেশী বিশ্বাস করি। মাঠে অামার মন যেটা সাড়া দেয় অামি সেটাই বেশী করি।

তবে মাশরাফি মনে করেন বাংলাদেশ এখন একটি সেরা দল। এই দলটি একদিন বিশ্ব সেরা দল হবে। মাশরাফি বলেন, “অামি সবসময় বাংলাদেশকে র‌্যাংকিংয়ে চার পাঁচের মধ্যে দেখতে চাইতাম। তবে ক্যারিয়ারের অনেক পরে এসে অামি দেখতে পারলাম অামরা র‌্যাংকিংয়ে পাঁচ ছয়ে এসেছি। এবং অামি বিশ্বাস করি এই দল বর্তমানে র‌্যাংকিংয়ে তিনে উঠার ক্ষমতা অাছে। বাংলাদেশ একদিন র্র্যাংকিংয়ে একে যাবে এটা অামি বিশ্বাস করি। এবং বিশ্ব চ্যাম্পিয়ন হবে।