মামলা করলেন শচীন টেন্ডুলকার

শচীন টেন্ডুলকারের নাম নাম ভাঙিয়ে ব্যাবসা করেছেন তারা। শচীন একাধিকবার তাদের বারণ করেছিলেন। কিন্তু ব্যাট ও অন্যান্য ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্পার্টান-এর কর্তারা কথা শোনেননি। শেষমেশ সংস্থার বিরুদ্ধে মামলা করলেন মাস্টার ব্লাস্টার। শচীনের নামের সঙ্গে তার ছবিও ব্যবহার করছিল সংস্থাটি। কিন্তু রয়্যালটি-র কোনও অর্থ শচীনকে দিচ্ছিল না অস্ট্রেলিয়ার এই সংস্থাটি।

সিডনির এই সংস্থাটি বছর তিনেক আগে শচীনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়। চুক্তি অনুসারে কিংবদন্তির নাম, ছবি ব্যবহার করতে পারত স্পার্টান। শচীনকে ঘিরে এই উদ্যোগের নাম দেওয়া হয়েছিল- শচীন বাই স্পার্টান। শচীনের অভিযোগ, গত বছরের সেপ্টেম্বর পর্যন্ত শচীনকে রয়্যালটি বাবদ একটা টাকাও দেয়নি সংস্থাটি। কিন্তু তার নাম ও ছবি তারা ব্যবসায়িক স্বার্থে ব্যবহার করে যাচ্ছিল। শচীন ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন জায়গায় এই সংস্থার হয়ে প্রচারে গিয়েছিলেন।

শচীন একাধিকবার রয়্যালটির টাকার দাবি করেছিলেন। কিন্তু সংস্থার কর্তারা তার কথা কানে তোলেননি। সচিন এ পরই চুক্তি বাতিল করেন। এবং তার ছবি ও নাম ক্রীড়াসরঞ্জামে ব্যবহার করতে বারণ করেন মাস্টার ব্লাস্টার। কিন্তু সংস্থাটি কোনও বারণ শুনছিল না। স্পার্টান-এর তরফে যদিও এখনও এই মামলার ব্যাপারে কোনও কিছু জানানো হয়নি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর