টানা চার ম্যাচে সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে দেবদূত পাডিকাল

ভারতের ৫০ ওভারের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে সেরা ফর্মে আছেন দেবদূত পাডিকাল। টানা চার ম্যাচে সেঞ্চুরি করেছেন কর্ণাটকের এই ব্যাটসম্যান। এতে দারুণ এক রেকর্ড গড়েছেন তিনি।

শ্রীলঙ্কার কিংবদন্তি কুমার সাঙ্গাকারা ও দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান আলভিরো পিটারসেনের পর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টানা চার ইনিংসে সেঞ্চুরি করেছেন পাডিকেল।

পাডিকালের আগে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে টানা চার সেঞ্চুরি করেছিলেন সাঙ্গাকারা। ২০১৫-১৬ মৌসুমে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টুর্নামেন্ট মোমেন্টাম ওয়ানডে কাপে এ রেকর্ড গড়েছিলেন পিটারসেন।

প্রথম দুই ম্যাচে হাফসেঞ্চুরির দেখা পেলেও পরের চার ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। সোমবার কেরালার বিপক্ষে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ১০১ রানের ইনিংস খেলেন তিনি। ৮০ রানে জয় পেয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে তার দল।

এর আগে তিনি ওড়িশার বিপক্ষে ১৫২, কেরালার বিপক্ষে ১২৬ রানে অপরাজিত ও রেলওয়ের বিপক্ষে ১৪৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৬ ম্যাচে ১৬৮.২৫ গড় এবং ৯৫.৫৯ স্ট্রাইক রেটে ৬৭৩ রান করেছেন পাডিকাল।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর