নিজেকে ছাড়িয়ে গেলেন নিকলস পুরান

হাই ভোল্টেজ ম্যাচে লড়াইয়ে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড।ময়দানী লড়াই শুরুর আগে ধারণা করা হয়েছিলো আজ বড় স্কোর হবে বিশ্বকাপে।কারণ দুই দলেই রয়েছে বিধ্বংসী ব্যাটসম্যানরা।তবে মাঠের লড়াইয়ে আর তা হলো কই।প্রথমে ব্যাটিং করতে নেমে হতাশই করেছেন ক্যারিবীয়ান ব্যাটসম্যানরা।তবে আশা জাগাচ্ছে নবাগত নিকলস পুরানের ব্যাট।ছাড়িয়ে গেছেন নিজেকে।উইন্ডিজের হয়ে মাত্র ৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ২৩ বছলের এই তরুণ।ক্যারিয়ারে সেরা ইনিংস ছিলো ৪০ রানের। আজ ইংল্যান্ডের বিপক্ষে সেটা ছাড়িয়ে যান।শুধু তাই নয়, তেুলে নিলেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি।তার ইনিংসটি সাজানো ছিলো ৫৬ বল ২টি টার এবং ১টি ছক্কার সাহায্যে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩৩ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৫৯ রান। পরান ৫১ রাসেল ১ রান এবং রান নিয়ে ব্যাটিং করছেন।

এদিন প্রথমে টস ভাগ্যে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংলশ দলনেতা। তার সিদ্ধান্ত যে সঠিক ছিলো তারই প্রমাণ রাখছেন তার বোলাররা।লুইসকে সঙ্গে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করেন গেইল। শুরুতে দলকে হতাশ করেন ওপেনার লুইস।দ্বিতীয় ওভারে ক্রিস ওকসের বলে সরাসরি বোল্ড হয়ে কাটা পড়েন লুইস।এরপর গেইলকে সঙ্গ দিতে ব্যাট হাতে আসছেন শাই হোপ।৩৬ রানে লিয়াম প্লাঙ্কেটের বলে বেয়ারস্টোর হাতে ক্যাচ দিয়ে ফিরেন গেইল।পরের বরে সাজঘরে ফিরেন শাই হোপ।

দলের এমন বিপর্যয়ের সময় হাল ধরেন নিকলস পুরান আর হেটমায়ার।৯৯ রানের জুটি গড়ে কাটা পড়েন হেটমায়ার।এরপর ব্যাট হাতে এসে হতাশ করেন অধিনায়ক হোল্ডার।৯ রান করে সাজঘরে ফিরেন তিনি।

তরুণ নিকলস পুরানকে সঙ্গ দিচ্ছেন অভিজ্ঞ আন্দ্রে রাসেল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর