মুক্তিযোদ্ধাদের অসম্মান, রাতভর থানায় চললো অশ্লীল নৃত্য (ভিডিওসহ)

ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানার আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন অনুষ্ঠান বর্জন করে উপজেলার মুক্তিযোদ্ধাদের একাংশ ও স্থানীয় সংবাদকর্মীরা। রবিবার (৭ মার্চ) বিকালে থানা চত্বর মঞ্চে মুক্তিযোদ্ধাদের একাংশ ও সাংবাদিকের সাথে থানা পুলিশ অসাদচরণ করায় তারা পুলিশের এ অনুষ্ঠান বর্জন করেন।

জানা যায়, ৭ই মার্চ উপলক্ষে রাণীশংকৈল থানা পুলিশ একটি আলোচনা সভার আয়োজন করেন। সেখানে উপজেলার মুক্তিযোদ্ধা ও সংবাদকর্মীদের আমন্ত্রণ জানানো হয়। দুপুর ২ টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও তা বিকাল ৫টা গড়ালে বৃদ্ধ মুক্তিযোদ্ধারা রেগে গিয়ে থানা থেকে বেড়িয়ে যায়। মুক্তিযোদ্ধাদের অভিযোগ তাদের আমন্ত্রণ দিয়ে অপমান করা হয়েছে। এক কাপ চাও পর্যন্ত তাদের দেওয়া হয়নি। তাই তারা এ অনুষ্ঠান বর্জন করেন।

মুক্তিযোদ্ধাদের অসম্মানের পরে থানার বড় কর্তা নিজেই অশ্লীল ভাবে নৃত্য পরিবেশন করে। ছবি-বার্তা বাজার

আরো জানা যায়, মুক্তিযোদ্ধারা চলে আসার পর থানা পুলিশ বঙ্গবন্ধুর ছবিযুক্ত ব্যানারে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন যে অনুষ্ঠান জুড়ে ছিলো অশ্লীন নাচগানে ভরপুর। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। তা নিয়ে বইছে সমালোচনার ঝড়।

মুক্তিযোদ্ধা রতন কুমার ভক্তসহ আরো অনেকেই ক্ষোভ প্রকাশ করে বার্তা বাজারকে জানান, তারা আমাদের মুক্তিযোদ্ধাদের দাওয়াত দিয়ে অসম্মান করেছে। তাই আমরা মুক্তিযোদ্ধারা থানা পুলিশের অনুষ্ঠান বর্জন করেছি।

অন্যদিকে সাংবাদিকদের আমন্ত্রণ দিয়ে তাদেরও অসন্মান করেছে থানা পুলিশ বলে অভিযোগ স্থানীয় সাংবাদিকদের।

রাণীশংকৈলে প্রেসক্লাবের সভাপতি ফারুক আহাম্মদ সরকার বার্তা বাজারকে জানান, থানা পুলিশ আমাদের কিছু সংবাদকর্মীকে আমন্ত্রণ জানায়। পরে আমরা সেখানে গেলে তারা আমাদের সাথে অজ্ঞাত কারণেই অসদচারণ করে। পরে পুলিশের এ আচরণের প্রতিবাদ জানিয়ে আমরা অনুষ্ঠানস্থল ত্যাগ করি।

পুলিশ সদস্যদের তালে তালে থানার ভিতরেই চলছে অশ্লীল নৃত্য। ছবি-বার্তা বাজার

মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে বার্তা বাজারকে বলেন, দুপুর ২টায় আসার আমন্ত্রণ জানিয়ে বিকাল ৫টায় অনুষ্ঠান শুরু করেন তারা। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও বৃদ্ধ মুক্তিযোদ্ধারা ছত্রভঙ্গ হয়ে থানা চত্বরে বসে থাকে আমাদের সামান্য সন্মানটুকুও তারা করেনি।

এ ব্যাপারে জানতে চাইলে রাণীশংকৈল থানার পরিদর্শক (নিরস্ত্র) এসএম জাহিদ ইকবাল বার্তা বাজারকে বলেন, আসলে সামান্য ভুল বুঝা-বুঝির কারণে সাংবাদিকরা এমন করবে এটি আমি ভাবতে পারিনি।

রাতে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছিল এমন প্রশ্নের জবাবে তিনি বার্তা বাজারকে বলেন, স্থানীয় কিছু ছেলেমেয়ে নাচ-গান করেছে।

ভিডিও..

বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর