শেখ হাসিনা সরকার বাংলাদেশের মর্যাদাকে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করেছে- পলক

বাংলাদেশকে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের বৈষম্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলতে চাই। বঙ্গবন্ধুর সেই বৈষম্যমুক্ত অসাম্প্রদায়িক প্রগতিশীল বাংলাদেশ গড়ে তুলতে হলে নারীর সাথে সাথে পুরুষ এবং পুরুষের সাথে সাথে নারী একসাথে যদি কাজ না করতে পারি তাহলে কিন্তু সেই কাঙ্ক্ষিত লক্ষ্যে কখনোই পৌঁছাতে পারবো না।

বাংলাদেশের ইতিহাসে আমাদের ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ডাকে সকল সাহসী মহীয়সী নারীরাই কিন্তু সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। বেগম রোকেয়া শিক্ষার বিস্তারের জন্য নারী নেত্রী হিসেবে নেতৃত্ব দিয়েছেন আবার বেগম মতিয়া চৌধুরী মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে ছাত্র আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা হওয়া সত্ত্বেও সক্রিয়ভাবে মাঠে রাজনীতি করেছেন, ছাত্রলীগে সক্রিয় নেতৃত্ব দিয়েছেন। বর্তমানে বিশ্বে এই ১২ টি মাসে করোনা মোকাবেলায় যে ৩ জন শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী সবচেয়ে গুরুত্বপূর্ণ ও যথাযথ ভূমিকা পালন করেছে জাতিসংঘের দৃষ্টিতে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই ৩ জন প্রধানমন্ত্রীর মধ্যে অন্যতম একজন। যিনি বাংলাদেশের মর্যাদাকে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করেছেন এবং বাংলাদেশের লক্ষ কোটি মানুষের জীবনকে রক্ষা করেছেন, সুরক্ষিত রেখেছেন।

নাটোরের সিংড়া পৌর সম্মেলন কক্ষে আয়োজিত সিংড়া পৌরসভার বর্তমান পরিষদের বিদায় ও নব নির্বাচিত পরিষদের বরণ অনুষ্ঠানে বক্তব্যে বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

প্রতিমন্ত্রী পলক বলেন, এক সময় চলনবিল ও সিংড়া পৌরসভায় সন্ধ্যার পর ডাকাতের ভয় ছিল। জীবনের কোনো নিরাপত্তা ছিল না। আজ সেই সিংড়া পৌরসভায় বৈশ্বিক পরিবর্তন এসেছে। সেবা, কল্যাণ আর ভালোবাসার সংস্কৃতি চালু হয়েছে। সিংড়া পৌরসভা দুর্নীতিমুক্ত পৌরসভা।

তিনি আরো বলেন, আমরা সিংড়ার পাঁচ লাখ মানুষ যদি ঐক্যবদ্ধ হই তাহলে উন্নয়ন ও সুশাসন উপহার দেয়া সম্ভব। আমাদের জনপ্রতিনিধিদের নিজেকে জনগণের সেবক ও চাকর হিসেবে কাজ করতে হবে। কেউ যদি এই মানসিকতা রাখি তবে তার মধ্যে কোনো অহংকারবোধ সৃষ্টি হবে না।

রবিন খান/বার্তা বাজার/শাহরিয়া

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর