নারীবান্ধব টয়লেট চেয়ে অরণ্য’র চিঠি

কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী দিবসে “অরণ্য” নামের একটি সামাজিক সংগঠন নারীবান্ধব টয়লেট নির্মাণের আহ্বান জানিয়ে জেলার বিভিন্ন সরকারি দপ্তরে চিঠি দিয়েছে। সোমবার (৮ মার্চ) দুপুরে কুড়িগ্রামের পুলিশ সুপার সৈয়দ জান্নাত আরাকে নারী দিবসের শুভেচ্ছা জানায় এ সংগঠনটি।

পরে বিকেলে কুড়িগ্রাম শহরের সকল কর্মস্থলে নারীবান্ধব টয়লেট নির্মাণের জন্য আহ্বান জানিয়ে চিঠি দেয় তারা।

এ সময় উপস্থিত ছিলেন, অরণ্যের উপদেষ্টা মো: মনসুর আলী, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আকাশ, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান ফারুক ও মাসুদ রানা প্রমুখ।

অরন্যের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আকাশ বার্তা বাজারকে বলেন, নারীরা আজ দেশের জনশক্তির পাশাপাশি শ্রমশক্তি। তারা দেশের অগ্রযাত্রার সফল অংশীদার। তাই এই শ্রমশক্তি ও জনশক্তিকে বাদ দিয়ে দেশ ও জাতির উন্নয়ন কোনভাবেই সম্ভব নয়।

তিনি বার্তা বাজারকে বলেন, দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে কর্মক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ দিনদিন বাড়ছে। তাই কর্মস্থলে নারীবান্ধব টয়লেট ব্যবস্থাপনা শুধু প্রয়োজনই নয় বরং এটা নারীদের মৌলিক অধিকারে পরিণত হয়েছে। কর্মক্ষেত্রসহ বাস স্ট্যান্ড, রেল স্টেশন ও গণপরিবহনগুলোতে নারীবান্ধব টয়লেট এর ব্যবস্থা করার জোড় দাবি জানাচ্ছি।

সুজন মোহন্ত/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর