আ.লীগ নেতাকে গুলি করে হত্যা: ২৪ ঘন্টায়ও হয়নি মামলা

যশোরে অভয়নগরে রোববার (৭ই মার্চ) অনুষ্ঠানের পর ইউপি সদস্য ওয়ার্ড কাউন্সিলর নূর আলী (৫০) হত্যার ঘটনায় ২৪ ঘন্টা পার হয়ে গেলেও হয়নি কোনো মামলা এবং কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি পুলিশ।

রোববার (৭ মার্চ) অনুষ্ঠান শেষে রাত ৮টার দিকে অভয়নগরের শুভরাড়া গ্রামের বাবুরহাট নামকস্থানে আচমকা গুলিতে নিহত হয় ইউপি সদস্য নূর আলী। ঘটনাস্থলে তার ছেলে ইব্রাহিম (১৬) গুলিবিদ্ধ হয়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থাও আশঙ্কাজনক।

অভয়নগর থানার ওসি (তদন্ত) মিলন কুমার মন্ডল বার্তা বাজারকে বলেন, ৭ মার্চের অনুষ্ঠান শেষে সন্ধ্যায় মোটরসাইকেল যোগে নিজ বাড়ি ফিরছিলেন মেম্বার নূর আলী ও তার ছেলে। যখন তারা শুভরাড়া ইউনিয়নের বাববুরহাট নামকস্থানে পৌঁছায়, তখন অজ্ঞাত সন্ত্রাসীরা খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থলে নূর আলী গুলিবিদ্ধ হয়ে মারা যায়। গুরতর আহত হয় তার ছেলে।

সরজমিনে অনুসন্ধানে গেলে স্থানীয়রা বার্তা বাজারকে বলেন, দীর্ঘদিন ধরে শুভরাড়া ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চরমপন্থি সন্ত্রাসী সংগঠন নছর বাহিনী ও তোরণ বাহিনীর মধ্যে পাল্টাপাল্টি বিবাদ চলছিল। জানা গেছে, নছর বাহিনীর কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন নিহত ইউপি সদস্য নূর আলী।

এছাড়া নাম প্রকাশ না করার শর্তে ওই ওয়ার্ডের এক আওয়ামী লীগ নেতা বার্তা বাজারকে বলেন, ৩দিন আগে তোরণ বাহিনীর এক নেতার সঙ্গে বাবুরহাট বাজারে লাল্টুর কাপড়ের দোকানে কথা কাটাকাটি হয় নূর আলীর। তখন নূর আলী প্রকাশ্যে ওই নেতার হাত-পা ভাঙাসহ হত্যার হুমকিও নাকি দেন। এই কারণেই হত্যাকাণ্ড হতে পারে বলে তিনি দাবি করেন।

এদিকে, নিহত নূর আলীর পরিবারের ভাষ্য, পরিকল্পিতভাবে নূর আলীকে হত্যা করা হয়েছে। নিহত নূর আলীর ছেলে ইব্রাহিমের অবস্থাও আশঙ্কাজনক। তাকে খুলনা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

এখন পর্যন্ত কেন কোন মামলা দায়ের করা যায় নি এমন প্রশ্নের জবাবে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. মনিরুজ্জামান বার্তা বাজারকে বলেন, হত্যাকান্ডের পর পরই রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত নূর হোসেনকে কাছ থেকে মাথা ও বুকে একটি করে মোট ২টি গুলি করা হয়েছে। হত্যার সমস্ত আলামত উদ্ধার করা হয়েছে। এছাড়া নিহতের ছেলের পায়ে ও শরীরে গুলি লেগেছে।

এ্যান্টনি দাস/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর