সাতক্ষীরার আকবর দম্পত্তির উপ-সচিব পদে পদোন্নতি

সাতক্ষীরার দেবহাটার কৃতি সন্তান আকবর হোসেন ও তার সহধর্মীনি উম্মে হাবিবা উপ-সচিব পদে পদোন্নতি লাভ করেছেন। গত রোববার (৭ মার্চ) এই পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

এতে প্রশাসনে সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন ৩৩৭ কর্মকর্তা। যার মধ্যে আকবর হোসেন ও তার সহধর্মীনি উম্মে হাবিবা একই সাথে পদোন্নতি লাভ করেন। আকবর হোসেন বর্তমানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে এবং তার সহধর্মীনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভিাগে দায়িত্বরত আছেন।

২০০৮ সালে ২৭তম বিসিএস’এ যোগদান করেন আকবর হোসেন ও তার সহধর্মীনি। আকবর হোসেন শুরুতে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে পরে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ সরকারের বিভিন্ন পর্যয়ের দায়িত্ব পালন করেন।

অতি সুনামের সাথে দায়িত্বপালন করায় বর্তমানে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন। একই সাথে তার সহধর্মীনি উম্মে হাবিবা ২৭ তম বিসিএস এর ক্যাডার। তিনিও ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রথম কর্মস্থল শুরু করেন। পরে মাগুরা, বাগেরহাট সহ বিভিন্ন জেলায় দায়িত্ব পালন করেন। এর আগে তিনি নরসিংদীতে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভিাগে দায়িত্বরত আছেন।

তাদের এই পদোন্নতিতে দেবহাটা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শুভেচ্ছা জানিয়েছেন।

মীর খায়রুল আলম/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর