আগুনে দগ্ধ হয়ে প্রসূতির মৃত্যু

ফরিদপুরের আলফাডাঙ্গায় আগুনের তাপ নিতে গিয়ে দগ্ধ হয়ে কেয়া খানম (২২) নামে এক প্রসূতি নারীর মৃত্যু হয়েছে। সোমবার (৮ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কেয়া খানমের বাবা জামাল শেখ ‘বার্তা বাজার’কে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, একবছর আগে আলফাডাঙ্গা উপজেলার ৪নং টগরবন্দ ইউনিয়নের তিতুরকান্দী গ্রামের জামাল শেখের মেয়ে কেয়া খানমের গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার খায়েরহাট গ্রামের কামাল শিকদারের সাথে বিয়ে হয়। গত মঙ্গলবার (২ মার্চ) কেয়া খানম তার পিত্রালয়ে প্রথম একটি সন্তান প্রসব করেন।

বৃহস্পতিবার (৪ মার্চ) রাত ৮টার দিকে প্রসব বেদনার কারণে সন্তানকে বিছানায় রেখে ওই ঘরে বসে মাটির চুলাতে আগুন দিয়ে তাপ নিচ্ছিলেন কেয়া। কিন্তু কখন যে গায়ের কাপড়ে আগুন লেগে যায়; প্রথমে বুঝতে পারেনি।

পরে বাড়ির লোকজন পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে শরীরের ৮৭ শতাংশ দগ্ধ হয়ে যায়। ঘটনার পর পর স্বজনরা তাকে উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করেন।

মিয়া রাকিবুল/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর