যোগ্যতায় নারীদের অধিকার আদায় করে নিতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বক্তব্য-আন্দোলন করলেই অধিকার আদায় হয় না। নারীদের অধিকার আদায় করে নিতে হবে। সেটা আদায় করতে যোগ্যতা অর্জন করতে হবে।

সোমবার (৮ মার্চ) ‘আন্তর্জাতিক নারী দিবস-২০২১’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সামাজিকতার অজুহাতের অচলায়তন ভেদ করে মেয়েরা এগিয়ে যাচ্ছে। নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় উন্নয়নের পথে এগিয়ে চলেছে দেশ। সমাজকে এগিয়ে নিতে নারী-পুরুষকে একত্রে কাঁধে কাঁধ মিলিয়ে চলার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মেয়েদের এমন শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে যাতে করে তারা ভবিষ্যৎ জীবনে আদর্শ গৃহিণী, জননী ও নারী হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারে।

‘করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব’ এই স্লোগানে জাতীয় পর্যায়ে ৫ জন নারীকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান করেছে সরকার। সম্মাননাপ্রাপ্ত জয়িতারা হলেন- মিফতাহুল জান্নাত, হাছিনা বেগম নীলা, রবিজান, মোছা. হেলেন্নেছা বেগম, অঞ্জনা বালা বিশ্বাস।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর