‘চা পান’ করতে ২ কোটি টাকা লাগে ছাত্রলীগ নেতার!

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘চা পান’ করার জন্য দুই কোটি টাকা চঁদা দাবির অভিযোগ ওঠেছে বিশ্ববিদ্যালয়টির এক ছাত্রলীগ নেতার নামে। আর সেই খরচ না দেওয়ায় ক্যাম্পাসে নির্মাণাধীন ভবনের কাজ আটকে দেওয়ার পরে সীমিতিভাবে শুরু হয়েছে আবারও কাজ।

ওই ভবন নির্মাণে টিকাদার হিসেবে থাকা প্রতিষ্ঠানের দাবি, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব তাদের কাছে চাঁদা চেয়েছেন। না পেয়ে নেতাকর্মীদের দিয়ে কাজ বন্ধ করে দিয়েছিলেন।

তারা জানায়, তারা লিখিত অভিযোগও দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। প্রশাসন বলছে, অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। তবে লিখিত অভিযোগে কাজ বন্ধের কথা বলা হলেও চাঁদা চাওয়ার বিষয়ে কিছু বলা হয়নি।

ঠিকাদারি প্রতিষ্ঠান কেএসবিএল-ইউসিসিএল জয়েন্ট ভেন্সারের স্থানীয় ব্যবস্থাপক আবু হানিফ জানান, গত বছর ৭০ কোটি টাকায় ১০ তলা একাডেমিক ভবন নির্মাণের কাজ পান তারা। এর মধ্যে ১৮ কোটি টাকার কাজ শেষে বিল তুলেছেন ৯ কোটি টাকার মতো।

তিনি আরও জানান, সম্প্রতি কয়েক দফায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের নির্দেশে নেতাকর্মীরা কাজ বন্ধ করে দেন। কারণ জানতে চাইলে তাকে রাকিবের বাসায় ডাকা হয়। পরে বাসায় গেলে চা পানের জন্য রাকিব দুই কোটি টাকা চান। এত টাকা দিতে অপারগতা প্রকাশ করলে পরে কাজ বন্ধ করে দেয়া হয়। এখন শুরু হলেও শ্রমিকসংকটে কোনো রকমে কাজ চলছে।

অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা রাকিব বলেন, ছাত্রলীগ উন্নয়নে বিশ্বাসী। উন্নয়ন বাধাগ্রস্ত হবে এমন কিছু করবে না। চাঁদা দাবি তো দূরের কথা বিশ্ববিদ্যালয়ে কোথায় কী কাজ হচ্ছে, তাও ছাত্রলীগ জানে না। ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন করাতে এসব অপপ্রচার করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান ও ছাত্রলীগের মধ্যে একটি বিষয় নিয়ে ভুল-বোঝাবুঝি হয়েছিল। সেটি সমাধান হয়ে গেছে। এখন কাজ শুরু হয়েছে। সমস্যা নেই।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর