আইপিএলের জন্য দেশের হয়ে খেলতে পারবেন না স্টোকস-বাটলাররা

আগামী ৯ এপ্রিল থেকে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। ৩০ মে ফাইনাল দিয়ে পর্দা নামবে এবারের আসরের। পুরো আইপিএলে খেলার জন্য দেশের জার্সিতে খেলা হবে না ইংলিশ ক্রিকেটারদের।

টুর্নামেন্টের শেষের দিকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে ইংল্যান্ড। বর্তমান সময়ে কোয়ারেন্টাইন ইস্যুর কারণে অনেক সময় ব্যয় হচ্ছে। আইপিএলের প্লে-অফ কিংবা ফাইনালে সুযোগ পেলে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না ইংলিশ ক্রিকেটাররা।

এদিকে ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড জানিয়েছেন, আইপিএলের পুরো আসরে খেলার জন্য ক্রিকেটারদের স্বাধীনতা দেওয়া হবে।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা এখনও টেস্টের জন্য দল নির্বাচন করিনি। দেশের হয়ে খেলা সবচেয়ে গর্বের, তবে এভাবে কিছু বদলানো যায় না। তাদের পুরো আইপিএল খেলার স্বাধীনতা দেয়া হবে।

আইপিএলের প্লে-অফের ম্যাচগুলো হবে ২৫, ২৬ ও ২৮ মে। আর ফাইনাল হবে ৩০ মে। এবারের আইপিএলে খেলবেন ৭ ইংলিশ ক্রিকেটার। তারা হলেন- স্যাম কারান, বেন স্টোকস, জস বাটলার, জফরা আর্চার, মইন আলি, জনি বেয়ারস্টো ও ক্রিস ওকস।

যদি আইপিএলের প্লে-অফ ও ফাইনালে তাদের দলে জায়গা না পায় তাহলে নিউজিল্যান্ডের বিপক্ষে হয়তো খেলতে পারবেন তারা। তবে তাদের প্রথম টেস্টে না খেলার সম্ভাবনাই বেশি।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর