স্লোগান ঘরের মধ্যে না দিয়ে বাইরে গিয়ে দিও: ক্ষিপ্ত হয়ে ফখরুল

গত এক দশকে বিএনপির আন্দোলনে নতুন কোনো রুপ না আসায় সৃষ্টি হয়নি আকর্ষণীয় নতুন শ্লোগানের। পুরনো ধাচে বেশ ঝিমিয়ে চলছে দলের কার্যক্রম। নতুন কোনো শ্লোগান না থাকায় বিভিন্ন কর্মসূচীতে নেতাকর্মীরা ইচ্ছামত এলোমেলো শ্লোগান দেওয়ায় বিপাকে পড়ছেন হাই কমান্ড।

রোববার (৭ মার্চ) আবারও এই ঘটনা ঘটেছে। রাজধানীর জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে দলীয় কর্মসূচির অংশ হিসেবে ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বিএনপি।

সেখানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য দেওয়া শুরু করলে সামনে বসা নেতাকর্মীরা শ্লোগান দেওয়া শুরু করে। ঢাকা মহাঙ্গর উত্তর ও দক্ষিণের নেতারাই এই শ্লোগান দিচ্ছিল তাদের ইউনিট নিয়ে।

তখন তাদেরকে ধমক দিয়ে থামিয়ে দেন ফখরুল। তিনি বেশ উচ্চস্বরে বলেন, ‘উত্তর-দক্ষিণ স্লোগান নয়, স্লোগান হবে স্বৈরতন্ত্র নিপাত যাক। এবার সরাসরি বলতে হবে, এই স্বৈরাচার সরকার নিপাত যাক।’

একইসাথে বিরক্তি প্রকাশ করে তিনি বলেন, স্লোগান ঘরের মধ্যে না দিয়ে বাইরে গিয়ে দিও।

এর আগে বিভিন্ন সময়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও কর্মসূচিতে এসে স্লোগান বিড়ম্বনায় পড়েছেন। সেসময় তিনি নেতাকর্মীদের নতুন নতুন স্লোগান তৈরির নির্দেশনা দেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর